বাগেরহাটে কুকুরের কামড়ে আহত ৩০

প্রকাশ : ১৮ মে ২০১৮, ০০:০০

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে কুকুরের কামড়ে নারী শিশুসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। গত বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া ও মির্জাপুর গ্রামে একটি কুকুরের কামড়ে এরা আহত হন। পরে এলাকাবাসী ওই কুকুরটিকে পিটিয়ে হত্যা করেছে।

সদর হাসপাতালে চিকিৎসাধী কয়েকজন হলেন, কাড়াপাড়া গ্রামের আনিস হাওলাদার (১০), সুমন শেখ (১০), তাওহিদুল ইসলাম (১৩), সোভিক দে (১৪), মিরাজুন্নাহার লুসি (৩৮), ময়না বেগম (৬০), সাইদ শেখ (৩৫), আনোয়ারা বেগম (৩০), জাইমা বেগম (৬০), মো আলী শেখ (৪৫), হালিমা বেগম (৫৫) ও সবিতা পাল (৪৫)।

এ হাসপাতালে চিকিৎসাধীন. আলী শেখ প্রতিদিনের সংবাদকে বলেন, আমি রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলাম। এ সময় পেছন থেকে আসা একটি কুকুর হঠাৎ করে আমার পেছনে কামড়ে ঝুলে থাকে। এ সময় আমি চিৎকার শুরু করলে কুকুরটি আমার পেছনের মাংসে কামড়ে ক্ষতবিক্ষত করে ছেড়ে দিয়ে দৌড় দেয়। পরে আমার স্বজনরা আমাকে হাসপাতালে ভর্তি করে। কামড়ের শিকার সবিতা পাল বলেন, আমি বাড়ি থেকে বেরিয়ে রাস্তায় উঠতেই একটি কুকুর দৌড়ে এসে আমার ডান হাত কামড়ে ধরে। আমি জোরাজুরি করে তার হাত থেকে রক্ষা পাই। হাসপাতালে আসলে আমাকে প্রতিষেধক ভ্যাকসিন দিয়েছে।

বাগেরহাট সদর হাসপাতালের জররি বিভাগের চিকিৎসক মশিউর রহমান বলেন, বাগেরহাট সদর উপজেলার দুটি গ্রাম থেকে কুকুরে কামড়ানো নারী শিশুসহ অন্তত ১২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও আরো ১৮ জন কুকুরের কামড়ে আহত হয়েছে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আমাদের হাসপাতালে চিকিৎসা নেওয়া সবাইকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। তারা সুস্থ্য আছেন।

"