কৃত্রিম বুদ্ধিমত্তার ইতিবাচক ব্যবহারের আহ্বান

বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস পালিত

প্রকাশ : ১৮ মে ২০১৮, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে বিশ্ব টেলি যোগাযোগ ও তথ্য সংঘ দিবস। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থানে র‌্যালি, সেমিনার, রচনা প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতায় জেলা-উপজেলা প্রশাসনের উদ্যোগে এসব কর্মসূচির আয়োজন করা হয়। এ বছর দিবসটির প্রতিপাদ্য ছিল ‘সবার জন্য কৃত্রিম বুদ্ধিমত্তার ইতিবাচক ব্যবহারের সুযোগ সৃষ্টি’। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

বান্দরবান : বান্দরবানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুফিদুল আলমের সভাপতিত্বে সেমিনারে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আসলাম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান, বিটিসিএল বিভাগের উপসহকারী প্রকৌশলী হারুনুর রশিদ প্রমুখ।

ফরিদপুর : ফরিদপুরে র‌্যালি ও সেমিনারে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শামছুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোশাররফ আলী, এফডিএর নির্বাহী পরিচালক আজাহারুল ইসলাম প্রমুখ।

হবিগঞ্জ : হবিগঞ্জে র‌্যালি পরবর্তী সভায় বক্তব্য দেন জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল, অতিরিক্ত পুলিশ সুপার রবিউল আলম প্রমুখ।

নাটোর : নাটারো র‌্যালি, সেমিনার ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক গোলাম রাব্বী, সিভিল সার্জন আজিজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজ্জাকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুনিরুজ্জামান ভুঁঞা প্রমুখ।

পটুয়াখালী : পটুয়াখালী সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সেমিনারে বক্তব্য দেন সদর ইউএনও সাবেকুন্নাহার, সহকারি কমিশনার (ভূমি) সঞ্চিতা বিশ্বাস, জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) হেমায়েত উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান, উপবিভাগীয় প্রকৌশলী (টেলিযোগাযোগ) হিমাংশু হালদার, মহিলা আ.লীগের সভানেত্রী কাজী কানিজ সুলতানা হেলেন, পৌর কাউন্সিলর দেলোয়ার হোসেন আকন প্রমুখ।

"