কালিয়াকৈর ও সাভারে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

প্রকাশ : ১৭ মে ২০১৮, ০০:০০

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈরে বিভিন্ন বাসাবাড়িতে অবৈধভাবে নেওয়া চার কিলোমিটার এলাকার আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। গত মঙ্গলবার ও গতকাল বুধবার দিনব্যাপী সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী সিদ্দিকুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অভিযান চলাকালে উপজেলার পশ্চিম চান্দরা, উলুসারা এবং সাভার উপজেলার বাড়ইপাড়া এলাকার ছয়টি পয়েন্টের ৪ কিলোমিটার পাইপ লাইন অপসারণের মাধ্যমে দুই সহস্রাধিক বাড়ির অবৈধভাবে নেওয়া গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

জানা গেছে, স্থানীয় দালালরা অবৈধ গ্যাস লাইনের ঠিকাদার এবং তিতাস গ্যাস কোম্পানির কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারীর সহায়তায় দুই বছর পূর্বে উপজেলার বিভিন্ন এলাকার বাসাবাড়িতে এ অবৈধ সংযোগ দেওয়া হয়। প্রতি বাড়ি থেকে রাইজার প্রতি ২০ থেকে ৫০ হাজার টাকা আদায় করা হয়। নিম্নমানের পাইপ দিয়ে এসব লাইন নির্মাণ করা হয়েছিল বলে অভিযোগ রয়েছে। অবৈধভাবে ওইসব লাইনে প্রায়ই দুর্ঘটনা ঘটছে।

তিতাস গ্যাস’র সাভার জোনাল অফিসের উদ্যোগে বিচ্ছিন্নকারীদল নিয়মিত কর্মসূচির আওতায় মঙ্গল ও বুধবার দিনব্যপী অভিযান চালায়। এ সময় ওইসব সংযোগে ব্যবহৃত এক হাজার মিটার পাইপ, রাইজার ও চুলা জব্দ করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন, তিতাস গ্যাস’র উপব্যবস্থাপক আ. রহিম, সহকারী ব্যবস্থাপক আনিসুজ্জামান, আবদুল মান্নান, অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও থানা পুলিশ।

"