ভিজিএফের চালসহ চার পাচারকারী আটক

প্রকাশ : ১৭ মে ২০১৮, ০০:০০

সিলেট প্রতিনিধি

সিলেটের জৈন্তাপুর উপজেলার ৩নং চারিকাটা ইউনিয়নে ভিজিএফের আওতায় হতদরিদ্রদের জন্য বরাদ্ধকৃত ৫০ কেজির ৩৪ বস্তা চাল পাচারকালে চারজনকে আটক করে স্থানীয়রা। এলাকাবাসী সূত্রে জানা যায়, গত মঙ্গলবার ইউনিয়নের ৯টি ওয়ার্ডে দরিদ্রদের মধ্যে চাল বিতরণ শুরু করে ইউনিয়ন পরিষদ। চাল বিতরণ শেষে ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টায় ইউনিয়ন পরিষদ হতে ভিজিএফের ৩৪ বস্তা চাল বোঝাই করে পাচারকালে স্থানীয়রা সরুখেল নামক স্থানে গাড়িসহ চারজন পাচারকারীকে আটক করে। আটককৃতরা হলেন গাড়িচালক এখলাছুর রহমান, উপজেলার চারিকাটা ইউনিয়নের রামপ্রসাদ গ্রামের প্রয়াত ইয়াকুব আলীর ছেলে জিয়াউল হক, জিয়াউল হকের ছেলে বদরুল ও দরবস্ত ইউনিয়নের প্রয়াত মুহিবুল হকের ছেলে আবদুর রহিম।

এ বিষয়ে জানতে ইউপির ট্যাগ অফিসার ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের প্রকৌশলী জসিম উদ্দিন প্রতিদিনের সংবাদকে জানান, আমি সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত উপস্থিত থেকে হতদরিদ্রদের মধ্যে চাল বিতরণ করি। লোকজন কম আসাতে ৪২ বস্তা চাল থেকে যাওয়ায় চালগুলো ইউনিয়ন পরিষদের সচিব দুখু মহাপাত্রের জিম্মায় রেখে আসি পরবর্তীতে বিতরণের জন্য। কীভাবে তা পাচার হয়েছে তা আমার জানা নেই।

জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহিদ আনোয়ার প্রতিদিনের সংবাদকে বলেন, আটককৃত ৩৪ বস্তা চাল, গাড়ি এবং চার ব্যক্তিকে জৈন্তাপুর মডেল থানার হেফাজতে রয়েছে। নির্বাহী কর্মকর্তার নির্দেশ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌরিম করিম প্রতিদিনের সংবাদকে বলেন, ঘটনার সংবাদ শোনার সঙ্গে সঙ্গে জৈন্তাপুর থানা পুলিশের সহায়তায় সহকারী কমিশনার (ভূমি) মাধ্যমে চাল উদ্ধার করি এবং জনতার হাত থেকে আটককৃত চার পাচারকারীকে জৈন্তাপুর থানায় সোপর্দ করা হয়। বিষয়টি তদন্ত করছি। জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

"