ইউপি ও পৌর নির্বাচন

আ.লীগের ৫, বিএনপির ১

প্রকাশ : ১৭ মে ২০১৮, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে ইউনিয়ন ও পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার অনুষ্ঠিত এই নির্বাচনে এতে দলীয় প্রার্থীসহ স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। চাঁপুরের হাজীগঞ্জ উপজেলায় কেন্দ্র দখলের অভিযোগে ভোট বর্জন ছাড়া কোথাও তেমন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আমাদের প্রতিনিধিদের পাঠান খবরÑ

বগুড়া : বগুড়ার ধুনট উপজেলার ভান্ডারবাড়ী ইউপি চেয়ারম্যান পদে উপনির্বাচনে তিনি ৩ হাজার ৬৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী আতিকুল করিম আপেল। নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র (বিএনপির বিদ্রোহী) প্রার্থী বেলাল হোসেন বাবু পেয়েছেন ৩ হাজার ২৯৯ ভোট। এছাড়া জেলার আদমদীঘির সান্তাহার ইউপির ২নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচনে শাহীনা জোয়ারদার হেলিকপ্টার প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১ হাজার ৪৯৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাছিমা তালগাছ প্রতীক নিয়ে ৯৮২ ভোট পান।

দুপচাঁচিয়া (বগুড়া) : জেলার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ভোট ৪ হাজার ৯১৭ পেয়ে নির্বাচিত হয়েছেন আ.লীগ মনোনীত প্রার্থী আমিরুল ইসলাম বকুল। ৩ হাজার ৬২৫ ভোট পেয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র আবদুল জলিল খন্দকার।

হাজীগঞ্জ (চাঁদপুর) : চাঁদপুরের হাজীগঞ্জে বিচ্ছিন্ন ঘটনা ও কেন্দ্র দখলের অভিযোগের মধ্যদিয়ে নবগঠিত দ্বাদশগ্রাম ইউপির নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে ৩ হাজার ৮৩০ ভোট পেয়ে ইউনিয়নের প্রথম চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আ.লীগ মনোনীত প্রার্থী খোরশেদ আলম বকাউল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী আনোয়ারুল ইসলাম বাবুল (ধানের শীষ) ১ হাজার ৭৩৬ ভোট পান। এনে নির্বাচন বর্জন করে বিকাল ৩টায় সংবাদ সম্মেলন করেছেন বিএনপি প্রার্থী আনোয়ারুল ইসলাম বাবুল।

এদিকে হাজীগঞ্জ পৌরসভার সংরক্ষিত-১ (ওয়ার্ড ১, ২ ও ৩) উপনির্বাচনে নির্বাচিত হয়েছেন কাজলী রানী সরকার। চশমা প্রতীকে ২ হাজার ২৫৬ ভোট পেয়ে তিনি নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী সুফিয়া আক্তার পেয়েছেন আনারস প্রতীকে ৮৬০ ভোট ।

ঝালকাঠি : ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আ.লীগ প্রার্থী আবুল বাশার। তিনি ৭ হাজার ৭৪০ ভোট পেয়ে বিজয়ী হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী ওয়ারেচ আলী খান পান ৪০৯ ভোট।

এদিকে, নির্বাচনে কারচুপি ও কেন্দ্র দখলের অভিযোগ করে দুপুর ১টায় সংবাদ সম্মেলন করে নির্বাজন বর্জন করেন বিএনপির প্রার্থী ওয়ারেচ আলী খান। তবে নির্বাচন অবাধ ও সুষ্ঠু দাবি করেছেন রিটার্নিং অফিসার শাহিন শরীফ।

লোহাগড়া (নড়াইল) : নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউপি চেয়ারম্যান পদে উপনির্বাচনে আ.লীগ সমর্থিত প্রার্থী নীনা ইয়াছমিন (নৌকা প্রতীক) নির্বাচিত হয়েছেন ৫ হাজার ৫৬৫ ভোট পেয়ে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সরদার ওহিদুর রহমান পেয়েছেন ৩ হাজার ১৩৭ ভোট। উল্লেখ্য বিজয়ী প্রার্থী নীনা ইয়াছমিনের স্বামী ও জনপ্রিয় চেয়ারম্যান লতিফুর রহমান পলাশকে দুর্বৃত্তরা গুলি করে ও কুপিয়ে হত্যার পর এ উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

পটুয়াখালী : পটুয়াখালীর গলাচিপা উপজেলার চিকনিকান্দি ইউপি উপনির্বাচনে আ.লীগের প্রার্থী সাজ্জাদ হোসেন রিয়াদ ৪ হাজার ৮৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী শিপলু খান পেয়েছেন ২ হাজার ৫৩৭ ভোট।

ভোলা : ভোলার ধনিয়া উপজেলার ৯নং ওয়ার্ড নির্বাচনে আ.লীগ মনোনীত প্রার্থী অলিউর রহমান ১ হাজার ৭০৬ ভোট পেয়ে জয়লাভ করেছেন। স্বতন্ত্র প্রার্থী মফিজুল ইসলাম ৪৬ ভোট, বিএনপি প্রার্থী ফরদি পেয়েছেন ৮৬ ভোট।

"