লম্বা ছুটিতে ইবি ও রাবি

প্রকাশ : ১৫ মে ২০১৮, ০০:০০

ইবি ও রাবি প্রতিনিধি

আসন্ন রমজান, গ্রীষ্মকালীন ছুটি, জুমআতুল বিদা, শব-ই-কদর ও ঈদুল ফিতর উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দীর্ঘ ৪৩ দিনের ছুটি শুরু হচ্ছে আজ মঙ্গলবার থেকে। গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আবদুল লতিফ এ তথ্য নিশ্চিত করেছেন।

রেজিস্ট্রার প্রতিদিনের সংবাদকে জানান, মঙ্গলবার ( ১৫ মে) থেকে ২৬ জুন (মঙ্গলবার) পর্যন্ত মোট ৪৩ দিনের এ ছুটিতে বিশ্ববিদ্যালয়ের সব একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। এছাড়া আগামী ১৯ মে (শনিবার) থেকে ২৬ মে (শনিবার) পর্যন্ত গ্রীষ্মকালীন ছুটিতে মোট ৮ দিন এবং আগামী ১১ জুন (সোমবার) থেকে ২৪ জুন (রোববার) পর্যন্ত জুমআতুল বিদা, শব-ই-কদর ও ঈদুল ফিতর উপলক্ষে মোট ১৪ দিনের ছুটিতে বিশ্ববিদ্যালয়ের সব প্রশাসনিক কার্যক্রম ও অফিসগুলো বন্ধ থাকবে। তবে উল্লিখিত ছুটিতে কোনো বিভাগ চাইলে তাদের বিভাগের চূড়ান্ত পরীক্ষাগুলো নিতে পারবে বলে জানা গেছে।

রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আগামীকাল ১৬ মে থেকে ৩৭ দিনের ছুটি শুরু হচ্ছে। গতকাল সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অধ্যাপক প্রভাষ প্রতিদিনের সংবাদকে জানান, পবিত্র রমজান, ঈদুল ফিতর ও গ্রীষ্মকালীন অবকাশ উপলক্ষে ১৬ মে থেকে আগামী ২১ জুন পর্যন্ত ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। তবে ২০ থেকে ২৪ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিসগুলো বন্ধ থাকবে।

"