পাঁচ ইউপি ও দুই পৌর সভায় নির্বাচন আজ

প্রকাশ : ১৫ মে ২০১৮, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

দেশের পৃথক দুটি ইউনিয়ন পরিষদ ও দুটি পৌরসভায় উপনির্বাচন আজ মঙ্গলবার অনুষ্ঠিত হবে। এ ছাড়াও চাঁদপুরের হাজীগঞ্জে ১২নং দ্বাদশগ্রাম ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

গাইবান্ধা : গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ফজলুপুর ও কঞ্চিপাড়া ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ফজলুপুর ইউনিয়নের সাধারণ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা আসনে ১১ জন এবং সাধারণ সদস্যপদে ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। অপরদিকে কঞ্চিপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। দুই ইউনিয়নের ৯টি করে মোট ১৮টি ভোটগ্রহণ কেন্দ্র স্থাপন করা হয়েছে। রংপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জেএম সাহাতাব উদ্দিন জানান, নির্বাচন উপলক্ষে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

হাজীগঞ্জ (চাঁদপুর) : চাঁদপুরের হাজীগঞ্জে ১২নং দ্বাদশগ্রাম ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ও হাজীগঞ্জ পৌরসভার সংরক্ষিত-১ (ওয়ার্ড নং-১, ২ ও ৩) নারী সদস্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। দ্বাদশগ্রাম ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা কৃষি কর্মকর্তা নয়ন মনি সূত্রধর জানান, নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী খোরশেদ আলম বকাউল, বিএনপি প্রার্থী আনোয়ারুল ইসলাম বাবুল ও স্বতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা আ. রব মিয়াসহ চারজন চেয়ারম্যান, ৯টি ওয়ার্ডে ৩৫ জন সদস্য এবং ১০ জন সংরক্ষিত নারী প্রার্থী লড়াইয়ে আছেন।

আদমদীঘি (বগুড়া) : বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসনের ২নং ওয়ার্ডে উপনির্বাচনের দুজন প্রার্থী প্রতিদ্বন্দি¦তা করছেন। সান্দিড়া উত্তর, কাশিপুর-সান্দিড়া ও দমদমা গ্রাম নিয়ে গঠিত সংরক্ষিত মহিলা ২নং আসনে ভোটার সংখ্যা ৫ হাজার ৯৭১ জন। উল্লেখ্য, আদমদীঘির সান্তাহার ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ২নং মহিলা আসনের নির্বাচিত সদস্যা সফুরা বেগমের মৃত্যুর পর পদটি শূন্য হয়।

দুপচাঁচিয়া (বগুড়া) : জেলা দুপচাঁচিয়া উপজেলার তালোড়া পৌরসভার ভোট গ্রহণ হবে আজ। এজন্য নির্বাচন কমিশনের সব প্রস্তুতির পাশাপাশি পুরো পৌর এলাকাকে নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে। তবে ৯টি ভোট কেন্দ্রের মধ্যে ৭টি ভোটকেন্দ্রই ঝুঁকিপূর্ণ ধরা হয়েছে।

ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) : ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার পুঁটিজানা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের উপনির্বাচনে ইউপি সদস্য পদে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেনÑ পুঁটিজানা ইউনিয়নের ওয়ার্ড আ.লীগের সভাপতি ফারুক হোসেন (ফুটবল প্রতীক) ও গোলাপ হোসেন (মোরগ প্রতীক)। উপজেলা নির্বাচন অফিসার গোলাম মোস্তফা জানান, দুই হাজার ২৬৯ জন ভোটার রয়েছে এ ওয়ার্ডে।

উল্লেখ্য, পুঁটিজানা ইউপির ৩নং ওয়ার্ড ইউপি সদস্য আবুল হোসেনের মৃত্যু হলে নির্বাচন কমিশন ওয়ার্ডটি শূন্য ঘোষণা করে উপনির্বাচনের আদেশ দেন।

"