‘আর নয় কালক্ষেপণ জারি কর প্রজ্ঞাপন’

প্রকাশ : ১৫ মে ২০১৮, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

সরকারি চাকরিতে কোটা বাতিলের প্রজ্ঞাপন জারির দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে গতকাল সোমবার অবস্থান কর্মসূচি পালন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ^বিদ্যাল এবং শাহ্জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা। আমাদের প্রতিনিধিদের পাঠানো সংবাদÑ

রাবি : গতকাল সকাল থেকে ক্লাস বর্জন করে শিক্ষার্থীরা এ অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। অবস্থান কর্মসূচি থেকে শিক্ষার্থীরা ‘গেজেট প্রজ্ঞাপনে কত দেরি পাঞ্জেরি’, ‘আর নয় কালক্ষেপণ, জারি কর প্রজ্ঞাপন’, ‘আর কোনো দাবি নাই, কোটা বাতিলের গেজেট চাই’, ‘আর নয় ছলচাতুরী, প্রজ্ঞাপন চাই তাড়াতাড়ি’ স্লোগানসহ বিভিন্ন ধরনের স্লোগান দেন।

ইবি : একই দাবিতে ইসলামী বিশ^বিদ্যালয়ে (ইবি) ক্লাস বর্জন ও অবস্থান কর্মসূচি পালন করেছে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা। জানা যায়, বেলা ১১টায় বিশ^বিদ্যালয়ের ডায়না চত্বর থেকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে কুষ্টিয়া-খুলনা মহাসড়কের পাশে অবস্থান নেয়।

শাবিপ্রবি : শাহ্জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্ররা গতকাল সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেন শিক্ষার্থীরা। পরবর্তীতে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এসে সমাবেশে মিলিত হয়। প্রসঙ্গত, গত ১১ এপ্রিল জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা পদ্ধতি বাতিলের ঘোষণা দেন। এরপর এখনো পর্যন্ত এ ব্যাপারে কোনো প্রজ্ঞাপন জারি না হওয়ায় গত রোববার সারা দেশে সব কলেজ ও বিশ^বিদ্যালয়ে ১৪ মে থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট পালনের ঘোষণা দেয় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

"