মা দিবস আজ

জমির জন্য মাকে পেটাল দুই ছেলে

প্রকাশ : ১৩ মে ২০১৮, ০০:০০

আমতলী (বরগুনা) প্রতিনিধি

মায়ের প্রতি সম্মান জানিয়ে বর্তমানে সারা বিশ্বে ঘটা করে পালন করা হয় ‘মাদার্স ডে’ বা ‘মা দিবস’। এদিকে বরগুনায় মা দিবসের আগে জমির জন্য তাদের মাকে পেটাল দুই ছেলে।

ইতিহাস থেকে জানা যায়, অনেক আগে এটি একটি নিছক ধর্মীয় অনুষ্ঠান ছিল। আধুনিককালে আমেরিকায় প্রথম ধর্মনিরপেক্ষভাবে দিনটি পালন শুরু হয়। প্রাচীনকালে মিসরের দেবী আইসিসকে মিসরের রাজা ফারাও বা ফেরাউনদের মা হিসেবে গণ্য করা হতো। তার প্রতি সম্মান জানিয়ে বছরের একটি বিশেষ দিনে উৎসব পালন করা হতো। আমতলীর মধ্য চন্দ্রা গ্রামে জমির জন্য আকলিমা বেগম নামে এক মাকে পিটিয়ে আহত করেছে সৎ দুই ছেলে সোবাহান হাওলার ও মোশাররফ হাওলাদার। আহত আকলিমা বেগমকে উদ্ধার করে গত শুক্রবার সন্ধ্যায় আমতলী হাসপাতালে ভর্তি করা হয়।

এলাকাবাসীর সূত্রে জানা গেছে, উপজেলার মধ্য চন্দ্রা গ্রামের মমিন উদ্দিন হাওলাদারের মৃত্যুর পূর্বে দ্বিতীয় স্ত্রী আকলিমা বেগমকে ৪৫ শতাংশ জমি দলিল মূলে দান করে দেয়। এ জমি প্রথম স্ত্রী আনোয়ারা বেগমের দুই ছেলে সোবাহান হাওলাদার ও মোশাররফ হাওলাদার সৎ মা আকলিমাকে বুঝিয়ে দেয়নি। গত শুক্রবার দুপুরে এ জমি বুঝে নেওয়ার জন্য ওই ছেলেদের কাছে যায় আকলিমা। এতে ক্ষিপ্ত হয়ে দুই ছেলে ও তাদের স্ত্রী লাভলী বেগম ও সোনাবান বেগম আকলিমাকে বেধড়ক মারধর করে। এতে সে গুরুতর আহত হয়। খবর পেয়ে স্বজনরা আকলিমাকে উদ্ধার করে তাকে আমতলী হাসপাতালে ভর্তি করে। সৎ ছেলেরা মাকে মারধরের কথা স্বীকার করেছে।

 

"