জামিনে বেরিয়ে বাদীর পরিবারকে হুমকি দিচ্ছে ধর্ষণ মামলার আসামি

প্রকাশ : ১২ মে ২০১৮, ০০:০০

মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুরের গাংনীতে প্রতিবন্ধী ধর্ষণ মামলার আসামি ছাকেম আলী উচ্চ আদালত থেকে জামিন নেওয়ার পর থেকে মামলা তুলে নেওয়ার জন্য নির্যাতিতার পরিবারকে অব্যহত হুমকি দিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার সকালে এর প্রতিকার চেয়ে গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিষ্ণুপদ পালের নিকট লিখিত অভিযোগ করেছেন নির্যাতিতার মা। অভিযুক্ত ছাকেম আলী (৫৫) উপজেলার কাজিপুর গ্রামে হারান আলীর ছেলে।

ইউএনও বিষ্ণুপদ পাল বলছেন, ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে অভিযোগ পাওয়ার পর ভুক্তভোগী পরিবার যেন সঠিক বিচার পায় তার ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় কাজিপুর ইউপি চেয়ারম্যান মো: রাহাতুল্লাহ নির্দেশ দেওয়া হয়েছে।

নির্যাতনের শিকার প্রতিবন্ধীর পরিবার সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১১ ডিসেম্বর বাড়িতে একা পেয়ে প্রতিবন্ধীকে ধর্ষণ করে প্রতিবেশি ছাকেম আলী। এ ঘটনায় ১৪ ডিসেম্বর নির্যাতিতার মা গাংনী থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) সুফল কুমার তদন্ত শেষে মামলার একমাত্র আসামী ছাকেম আলীকে অভিযুক্ত করে চলতি বছরের ২ ফেব্রুয়ারি অভিযোগপত্র দাখিল করেন। পরে উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পর অভিযুক্ত ছাকেম ও তারপর মামলার বাদীর পরিবারের অব্যাহত হুমকী দিয়ে যাচ্ছে বলে জানায় প্রতিবন্দির মা।

এ ব্যাপারে অভিযুক্ত ছাকেম আলীর মোবাইল ফোনে যোগাযোগ করা হলে ফোন বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি।

এদিকে প্রতিবন্ধী পরিবারের বসবাসের কোন জমি না থাকায় এক ব্যক্তির জমিতে বসবাস করে আসছেন। স্থানীয়রা অভিযোগ করে জানান, প্রতিবন্ধী পরিবারকে উচ্ছেদ করতে জমির মালিককেও হুমকী দিচ্ছে মামলার আসামি ও তার স্বজনরা। এ ঘটনায় জমির মালিক গাংনী থানায় গত ২০ ফেব্রুয়ারি একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। এ ঘটনার সুষ্ঠ বিচার দাবি জানান স্থানীয়রা।

 

"