প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১১ মে, ২০১৮

রোজার আগে হঠাৎ বেড়েছে ডাকাতি

রোজার মাত্র সপ্তাহ আগে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে এক রাতে ছয় বাড়িতে আর বাগেরহাট, ঢাকার ধামরাই ও যশোরের কেশবপুর পৃথক ডাকাতির ঘটনা ঘটেছে। গত বুধবার রাতে এসব ঘটনায় স্বর্ণালঙ্কার ও নগদ ২০ লক্ষাধিক টাকা লুট হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর:

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) : সোনারগাঁ উপজেলার দলরদী ও মছলন্দপুর দুটি গ্রামের ছয়টি বাড়িতে গত বুধবার একই রাতে ডাকাতির ঘটনা ঘটেছ। ডাকাত দল বাড়ির সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা স্বণাংলংকার সহ ২০ লাখ টাকার মালামাল লুট করে নেয়। এ সময় ডাকাতদের বাঁধা দেওয়ায় ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে ৫ জন মারাত্মকভাবে আহত হয়েছে।

সরেজমিন জানা যায়, উপজেলার বারদী ইউনিয়নের দলরদী গ্রামে গত বুধবার গভীর রাতে ব্যবসায়ী বদরুদ্দিন, আউয়াল মিয়া, ডাক্তার মামুন মিয়া ও জহিরুল হকের বাড়িতে ২০Ñ২৫ জনের একদল ডাকাত হানা দেয়। এসময় পরিবারের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে ব্যবসায়ী বদরুদ্দিনের বাড়ি থেকে নগদ ৮০ হাজার টাকা ও ৩ ভরি স্বর্ণ, ডাক্তার হুমায়ুনের বাড়ি থেকে ২ ভরি স্বর্ণ ৫টি মোবাইল সেট ও আউয়ালের বাড়ি থেকে ৩ ভরি স্বর্ণ ও নগদ ৭০ হাজার টাকা ও জহিরুল হকের বাড়ি থেকে ২ ভরি স্বর্ণ, নগদ ৩০ হাজার টাকা ও ৪টি মোবাইল ফোন লুট করে নিয়ে যায় ডাকাতরা।

এছাড়া পাশ্ববর্তী মছলন্দপুর গ্রামের হুমায়ুন মিয়ার বাড়িতে প্রবেশ করে বাড়ির সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে তার বাড়ি থেকে ৬ ভরি স্বর্ন ও নগদ দেড় লাখ টাকা লুট করে নেওয়ার পর ডাকাতরা ওই গ্রামের হুমায়ুন ভুইয়ার বাড়িতে ডাকাতির চেষ্টা করলে হুমায়ুনের চাচা মনু মিয়া বাঁধা দেন। এ সময় ডাকাতরা মনু মিয়া, হুমায়ুনের স্ত্রী ফাতেমা, বোন নাছিমা ও বোনের জামাই রমজানকে কুপিয়ে মারাত্মকভাবে আহত করে। আহতদের উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে। আহতের মধ্যে মনু মিয়ার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় গতকাল বৃস্পতিবার হাবু নামের স্থানীয় এক ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম জানান, ডাকাতির ঘটনায় এক ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। তার তথ্যের ভিত্তিতে অন্য ডাকাতদের গ্রেফতার করার জন্য পুলিশ অভিযান শুরু করেছে।

বাগেরহাট : বাগেরহাট শহরের কেদ্রীয় বাস টার্মিনাল এলাকার সাউথ সুন্দরবন রিয়েল এস্টেটের অফিসে গ্রিল কেটে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতরা ওই অফিসের নৈশ প্রহরীকে জিম্মি করে আলমারি ভেঙে নগদ দেড় লক্ষাধিক টাকা নিয়ে যায়। সাউথ সুন্দরবন রিয়েল এস্টেটের ব্যবস্থাপনা পরিচালক ফারুক হোসাইন জানান, ডাকাতরা অফিসের পিছন দিক থেকে মই দিয়ে বেয়ে উঠে গ্রিল ভেঙে অফিসে প্রবেশ করে নগদ ১ লাখ ৫৩ হাজার টাকা লুট করেছে। বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহতাব উদ্দিন জানান, ডাকাতির ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করা হরেছে।

ধামরাই (ঢাকা) : ঢাকার ধামরাইয়ে থানা থেকে ৩০০ গজ দূরে রফিক-রাজু ক্যাডেট স্কুল থেকে ১ লাখ ৬৩ হাজার টাকা ও একটি স্যামসাং মোবাইলসহ আরেকটি ফ্ল্যাটের তালা ভেঙে স্বর্ণালংকার লুট হয়েছে। এ সময় ডাকাতরা প্রহরীকে হাত-পা বেঁধে রাখে।

ধামরাই থানার আফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ রিজাউল হক (দিপু) বলেন, আগে তেমন ডাকাতির ঘটনা ঘটত না। তবে এলাকায় কিছু হিরোইনসেবী এসব করে। তদন্ত করে ডাকাতির মালামাল উদ্ধারের ব্যবস্থা নেওয়া হবে।

কেশবপুর (যশোর) : যশোরের কেশবপুরে উপজেলার পাঁজিয়া ইউনিয়নের রাজনগর বাঁকাবর্শি গ্রামের গত বুধবার রাতে ১৫/২০ জনের একদল ডাকাত আলেক সরদারের বাড়িতে প্রবেশ করে। বাড়ির লোকদের আটকে রেখে নগদ ২০ হাজার টাকা অলঙ্কার নিয়ে চলে যায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist