প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৮ মে, ২০১৮

এসএসসিতে জেলায় শীর্ষে

কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় ও কোম্পানীগঞ্জ মডেল স্কুল

এসএসসি পরীক্ষায় বরবারের মতো এবারও শীর্ষ স্থান ধরে রেখেছে কক্সবাজার সরকা?রি উচ্চ বিদ্যালয়, বাউফল উপজেলার পোনাহুড়া ইসলামিয়া নেছারিয়া ফাযিল মাদরাসা ও কোম্পানীগঞ্জ মডেল কেজি স্কুল।

কক্সবাজার : কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের ২৩৭ জন পরীক্ষার্থী অংশ নেয়। পাশ করেছে ২৩০। জিপিএ-৫ পেয়েছে ১২৬জন। পাশের হার ৯৭%। অন্যদিকে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে জিপিএ-৫ পেয়েছে ১০৭জন।

শীর্ষ অবস্থান ধরে রাখতে পারায় ফলপ্রার্থীসহ বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকেরা অত্যন্ত আনন্দিত। ফল ঘোষণার ফলপ্রার্থীরা বিদ্যালয় ক্যাম্পাসে একত্রিত হয়ে উল্লাস প্রকাশ করেছে। তাদের সাথে শিক্ষকেরাও উল্লাসে মেতে উঠেন।

বাউফল (পটুয়াখালী) : দাখিল পরীক্ষার পটুয়াখালীর জেলার শীর্ষে রয়েছে বাউফল উপজেলার পোনাহুড়া ইসলামিয়া নেছারিয়া ফাযিল মাদরাসা। এ মাদরাসা থেকে এ বছর ৪৪ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করে তার মধ্যে ৪২জন কৃতকার্য হয়েছে।

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) : উপজেলায় ৭৯ দশমিক ১২ শতাংশ পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৭৯ জন। ৩১টি প্রতিষ্ঠান থেকে মধ্যে ২ হাজার ৬৫৯জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ২ হাজার ১০৪জন।

উপজেলা পর্যায়ে শীর্ষস্থান অর্জন করেছে কোম্পানীগঞ্জ মডেল স্কুল কেজি। দ্বিতীয় স্থান অর্জন করে বসুরহাট এএইচসি সরকারি উচ্চ বিদ্যালয়, তৃতীয় স্থান অর্জন করে চরফকিরা উচ্চ বিদ্যালয়। চতুর্থ স্থানে রয়েছে মাকসুদাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। তাদের পাশের হার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist