নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

  ২৮ এপ্রিল, ২০১৮

নবাবগঞ্জে ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক খুঁটি

ঢাকার নবাবগঞ্জ উপজেলার বান্দুরা থেকে বেড়িবাঁধ আন্তঃসড়কের নতুন বান্দুরা হাজিবাড়ী কালাচাঁন কোম্পানির পুকুরপাড়ের একটি ৩৩ হাজার ভোল্টের বৈদ্যুতিক খুঁটি পশ্চিম পাশে হেলে রয়েছে। বৃষ্টির পানিতে এরই মধ্যে খুঁটির নিচের অংশের মাটি সরে গেছে। ফলে যেকোনো সময় খুঁটিটি পড়ে গিয়ে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

স্থানীয় সূত্রে জানা গেছে, ‘ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-২’-এর সদর অফিস নবাবগঞ্জ উপজেলার পানালিয়ায়। সেখান থেকেই নবাবগঞ্জের সর্বত্র বিদ্যুৎ সরবরাহ করা হয়। উচ্চ ক্ষমতা সম্পন্ন ৩৩ হাজার বৈদ্যুতিক ভোল্ট তারের সাহায্যে উপজেলার পশ্চিমাঞ্জলের বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে। অত্যন্ত গুরুত্বপূর্ণ বান্দুরা-বেড়িবাঁধ সড়কটি পাশ দিয়ে খুঁটিগুলো বসানো হয়েছে। এই সড়কটি দিয়ে প্রতিদিন কয়েক হাজার যানবাহন চলাচল করে। হাজিবাড়ির সড়ক সংলগ্ন খুঁটিটি দীর্ঘদিন ধরে হেলে রয়েছে। খুঁটির নিচের অংশের মাটি সরে সৃষ্টি হয়েছে গর্তের। খুঁটিটি হেলে পড়ায় আশেপাশের খুুঁটির তারগুলোও সংকুচিত হয়ে গেছে। ঝুঁকিপূর্ণ এই খুঁটিটি পল্লী বিদ্যুতের লোকজন দেখেও দেখছেন না। কিছুদিন আগেও ওই খুঁটি থেকে নতুন সংযোগ দিয়েছে পল্লী বিদ্যুৎ।

স্থানীয় বাসিন্দা প্রদীপ বণিক বলেন, অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে খুঁটিটি। যেকোনো সময় পড়ে গিয়ে ঘটবে বড় ধরনের র্দুঘটনা। খুঁটিটি পড়ে গেলে সবচেয়ে বেশি ক্ষতি হবে আমাদের। তাই সব সময় আতঙ্কে থাকি কখন যেন দুর্ঘটনা ঘটে।

একই গ্রামের কামরুল বলেন, ‘বর্তমান যে ঝড় বৃষ্টি হইতাছে তাতে যেকোনো সময় খাম্বাটি (খুঁটি) পইড়া যাইব। খুঁটির গোড়ার (নিচে) মাটি এরই মধ্যে সইরা গেছে। অঘটন ঘটার পর কি পল্লী বিদ্যুতের লোকজন খুঁটিটি ঠিক করব?’ হাজিবাড়ী মার্কেটের ব্যবসায়ীরা জানান, খুঁটিটি যদি ভেঙে পড়ে তাহলে মার্কেটের ওপর পড়বে। মুহূর্তে নিঃস্ব হয়ে যাব আমরা। এখনই যদি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা না হয় তবে যেকোনো সময় ঘটে যাবে র্দুঘটনা। তাই দ্রুত সময়ের মধ্যে খুঁটিটি সংস্কারের দাবি জানান তারা।

বান্দুরা ৮নং ইউপি সদস্য আ. রাজ্জাক জানান, তিনি পল্লী বিদ্যুৎ অফিসে যোগাযোগ করে খুঁটিটি সংস্কারের ব্যবস্থা করবো।

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-২-এর ডিজিএম ইকবাল হোসেন বলেন, আমি নতুন যোগদান করেছি। সরেজমিনে গিয়ে সমস্যা দেখে দ্রুত সমাধান করব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist