ময়মনসিংহ প্রতিনিধি

  ২০ এপ্রিল, ২০১৮

ময়মনসিংহ সদরে এলজিইডি প্রকল্পের কাজ ৯০ ভাগ সম্পন্ন

ময়মনসিংহ সদর উপজেলায় চলতি বছরে গৃহীত বিভিন্ন প্রকল্পের কাজ নির্ধারিত সময়ের আগেই ৯০ ভাগ কাজ শেষ হয়েছে বলে দাবি করেছে এলজিইডি। এলজিইডি নির্বাহী প্রকৌশলী সেলিম সরকারের নির্দেশ ও প্রকল্প প্রণয়ণে এই কাজ সম্পন্ন হয়েছে বলে তারা জানায়।

এলজিইডি অফিস সূত্রে জানা যায়, টাঙ্গাইল থেকে বেগুনবাড়ী হয়ে ১৯ কি.মি রাস্তাটি ১৮ ফুট প্রসস্তকরণ ও চুরখাই থেকে সুতিয়াখালী ৮ কি.মি. রাস্তাটি ১৮ ফুট প্রশস্তকরণসহ এর কোন কোন স্থানে নতুন রাস্তা নির্মাণ ও সংস্কার কাজ শেষ হয়েছে। ইজিপি নির্দেশনা শতকরা ১০০ ভাগ বাস্তবায়ন করা হয়েছে বলে দাবি করেন উপজেলা ইঞ্জিনিয়ান আশরাফুজ্জামান। জানা গেছে, বিদেশী দাতা সংস্থা এবং বাংলাদেশ সরকার যৌথভাবে অর্থায়নের প্রায় চার কোটি টাকা ব্যয়ে এ সব প্রকল্প সম্পন হয়েছে।

এছাড়া সদর এলজিইডি একটি ইউনিয়ন ভবনের নির্মাণ কাজ শেষ পর্যায়ে নিয়ে এসেছেন। শেষ করেছে আরও ৬টি ইউনিয়ন পরিষদ ভবনের নির্মাণ কাজ। এছাড়া অন্তত ১০টি প্রাইমারি স্কুল ভবন নির্মাণ করেছে এলজিইডি। এসবের মধ্যে নওমহল, শিকারীকান্দা, পন ঘাগড়া, মিরকান্দাপাড়া, চরগোবিন্দ, চর খরিচা, সুহিলা, চর দরি কুষ্টিয়াসহ আরও কয়েকটি স্থানে স্কুল ভবন হয়েছে। এইউনিয়নগুলোর বিভিন্ন স্থানে এখন মার্কেট, বহুতল ভবন, জিমনেসিয়াম, খেলার মাঠ ও নতুন নতুন কাঁচা বাজার নির্মাণ করা হচ্ছে।

এদিকে বাস্তবায়ন ও তদারকি প্রতিষ্ঠান সিপিটিইউ উপজেলার কাজে সন্তোষ প্রকাশ করেছেন। সদর উপজেলা চেয়ারম্যান কামরুল ইসলাম ওয়ালিদ ও ইউএনও সেলিম আহমদ নির্দেশনায় এসব প্রকল্প পরিদর্শন করে তারা কাজের সন্তোষ প্রকাশ করেছেন।

ইঞ্জিনিয়ার আশরাফুজ্জামান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়তে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist