মাসব্যাপী আয়োজনে আখাউড়ায় নববর্ষ উদযাপন

প্রকাশ : ১৪ এপ্রিল ২০১৮, ০০:০০

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

বর্ষবরণ ও আখাউড়া শিল্পকলা একাডেমির ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মাসব্যপী উৎসবের আয়োজন করেছে উপজেলা প্রশাসন ও শিল্পকলা একাডেমি।

উৎসবের অনুষ্ঠান মালায় রয়েছে মঙ্গল শোভাযাত্রা, পুতুল নাচ, দেশীয় গান, দেশীয় খেলাধুলা, বৈশাখী মেলা, আবৃত্তিসহ নানা আয়োজন। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তাছাড়া উপজেলা মহিলা ক্রীড়া সংস্থার উদ্দ্যোগে বিভিন্ন দেশীয় খেলাধূলার আয়োজনও করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামান জানান, গত পহেলা বৈশাখে শিল্পকলা একাডেমির কার্যক্রম চালু করা হয়েছে ছিল। তাই এই বছর বাংলা নববর্ষকে ব্যক্তিক্রমী অনুষ্ঠানের মধ্যদিয়ে বরণ করার আয়োজন হাতে নেওয়া হয়েছে। গ্রহণ করা হয়েছে মাসব্যাপী বৈশাখী উৎসবের উপলক্ষে প্রস্তুতি। বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎসবে বাঙালীর ঐতিহ্য আর মুক্তিযুদ্ধের চেতনায় প্রকৃত বাঙালীর আত্মপরিচয় তুলে ধরবে আমাদের সংস্কৃতি কর্মীরা।

এদিকে উপজেলা মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি অ্যাডভোকেট উম্মে শবনম মুস্তারী মৌসুমী (হাইকোর্ট বিভাগ) জানান, নববর্ষ উপলক্ষে গ্রামবাংলার হারিয়ে যাওয়া মহিলাদের খেলাধুলার আয়োজন করা হয়েছে। প্রথম বারের মতো আখাউড়ায় এ খেলাধূলাগুলো জাকজমক অনুষ্ঠিত হবে।

 

"