ব্রেকিং নিউজ

স্কুলের জমির মাটি কেটে ইটভাটায় বিক্রি

প্রকাশ : ১২ এপ্রিল ২০১৮, ০০:০০

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কালীগঞ্জে বালীগাঁও উচ্চ বিদ্যালয়ের জমি থেকে মাটি কেটে নিয়ে ইটভাটায় বিক্রির অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে গত মঙ্গলবার দুপুরে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও কালীগঞ্জ থানার ওসিকে লিখিতভাবে জানিয়েছেন। পরে স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা মাটি কেটে নেওয়ার স্থানে বিক্ষোভ করেছেন। অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট দফতর প্রধানগণ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোমতাজ উদ্দিন জানান, কালীগঞ্জ পৌরসভার শীতলক্ষ্যা নদীর তীরে ৭৮ শতাংশ জমি স্থানীয় বালীগাঁও উচ্চ বিদ্যালয়ের নামে রয়েছে; যা দীর্ঘদিন যাবৎ কৃষিজমি হিসেবে চাষাবাদ করে বিদ্যালয়ের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করছে। তিনি অভিযোগ করেন, স্কুলের অনুমতি না নিয়ে বালীগাঁও গ্রামের গোলাম সরোয়ার আলম ও ঘোনাপড়া গ্রামের নাদিম হোসেন ৫ এপ্রিল থেকে অদ্যাবধি জমির মাটি কেটে ট্রলারে বিভিন্ন ইটভাটার বিক্রি করে দিচ্ছে।

মোমতাজ উদ্দিন আরো জানান, স্কুলের জমি থেকে মাটি কেটে নেওয়ার খবর পেয়ে কর্তৃপক্ষ ঘটনাস্থলে গিয়ে অভিযুক্তদের কাছে মাটি কাটার কারণ জানতে চাইলে তাদের দাবি, তারা স্কুলের নয়, অন্যের জমি থেকে মাটি কাটছে। তাই স্কুল কর্তৃপক্ষকে নাক না গলাতে বলে অভিযুক্তরা। এ ব্যাপারে গোলাম সরোয়ার আলম অভিযোগ অস্বীকার করেন এবং নিজেকে অসুস্থ দাবি করেন। অন্য অভিযুক্ত নাদিম হোসেনের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি তা রিসিভ করেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মু. মুশফিকুর রহমান জানান, দীর্ঘদিন ধরে শীতলক্ষ্যা নদী তীরবর্তী এলাকা থেকে মাটি কেটে নিয়ে যাচ্ছে কে বা কারা এমন অভিযোগ আগেও পেয়েছি। কিন্তু নির্দিষ্ট কাউকে না পেয়ে ব্যবস্থা নিতে পারছিলাম না। তবে এবার যেহেতু নাম পেয়েছি, ব্যবস্থা নেওয়া হবে।

"