শ্রীবরদীতে ঢেউফা নদীতে বাঁধ ভারী বর্ষণে দুই গ্রাম প্লাবিত

প্রকাশ : ১২ এপ্রিল ২০১৮, ০০:০০

শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি

শ্রীবরদীর ঢেউফা নদীতে বাঁধ থাকায় সীমান্তবর্তী সিংগাবরুনা পাহাড় থেকে নেমে আসা পানিতে দুই গ্রাম প্লাবিত হয়েছে। পানিতে তলিয়ে গেছে ইরি-বোরো ধানের জমি। পানিবন্দি হয়ে পড়েছে শতাধিক পরিবার।

স্থানীয়রা জানান, কর্ণঝোরা গ্রামের আমজাদ আলীর ছেলে হইবর মিয়া দীর্ঘ কয়েক বছর ধরে ঢেউফা নদীতে অবৈধভাবে বাঁধ দিয়ে স্থানীয় কৃষকদের কাছ থেকে ইরি-বোরো ধানের চাষ করার জন্য একর প্রতি চার হাজার টাকা নিয়ে আসছেন। নদীতে বাঁধ থাকায় সোমবার রাতে ভারী বর্ষণে পানি বাঁধ উপচে পড়ে দুই গ্রাম প্লাবিত হয়েছে। এতে শতাধিক পরিবার, সিংগাবরুনা ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্র, মাটিফাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একটি এতিমখানা পানিবন্দি হয়ে পড়েছে।

স্থানীয় কৃষক বিপুল, আজাদ মিয়া ও মাটিফাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক খায়রুল্লাহ ও ইউপি সদস্য শাহজামাল ওরফে সন্তোষ জানান, হইবর মিয়া ঢেউফা নদীতে অবৈধভাবে বাঁধ দিয়ে প্রতি বছরই এমন দিনে আমাদের ক্ষতি করে আসছেন।

ইউপি চেয়ারম্যান আবদুর রেজ্জাক মজনু জানান, নদীতে বাঁধ থাকায় ঢলের পানি নদীর গতিপথ বিঘ্ন ঘটায় দুই পাড় উপচে পানি ফসলের মাঠে ঢুকে পরায় দুই গ্রাম প্লাবিত হয়েছে।

"