মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

  ২২ মার্চ, ২০১৮

মিরসরাইয়ে আড়াই মাসে ১৫ ডাকাতি

জনমনে আতঙ্ক, রাত জেগে গ্রাম পাহারা

চট্টগ্রামের মিরসরাইয়ে হঠাৎ করে ডাকাতদের উৎপাত বেড়ে গেছে। প্রায় প্রতি রাতেই কোথাও না কোথাও ডাকাতদল হানা দিচ্ছে। এতে মানুষের মধ্যে ডাকাতির আতঙ্ক ছড়িয়ে পড়ছে। গত আড়াই মাসে উপজেলায় প্রায় ১৫টি ডাকাতির ঘটনা ঘটলেও পুলিশ ডাকাত দলের কাউকে গ্রেফতার করতে পারেনি। সর্বশেষ গত সোমবার রাতে উপজেলার পশ্চিম দুর্গাপুরের দুলা মিয়ার বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার জোরারগঞ্জ থানার এসআই বিপুল দেবনাথ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ইতোমধ্যে স্থানীয়রা রাত জেগে খইয়াছড়া ইউনিয়নের মুহুরী পাড়া, হিন্দুপাড়া, ভূঁইয়াপাড়া, ছরারকুল, ওয়াহেদপুর ইউনিয়নের কাজীপাড়া ও মঘাদিয়া ইউনিয়নের মঘাদিয়া হিন্দুপাড়াসহ আশপাশের গ্রাম পাহারা দিচ্ছে।

জোরারগঞ্জ থানা সূত্রে জানা গেছে, চলতি বছরের শুরুতেই মিরসরাই ও জোরারগঞ্জ থানা এলাকায় হঠাৎ ডাকাত ও মহাসড়কের গাড়ি ডাকাতদের উৎপাত বেড়ে যায়। গত ৭ জানুয়ারি উত্তর দুর্গাপুর গ্রামের শংকর চক্রবর্ত্তীর বাড়িতে হানা দিয়ে প্রায় দেড় লাখ টাকার মালামাল লুট করে নেয় ডাকাতদল, একই রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নয়দুয়ায় একটি প্রাইভেট কারে ডাকাতির ঘটনা ঘটে। গত ৯ জানুয়ারি উত্তর দুর্গাপুর গ্রামের ব্যবসায়ী জাহাঙ্গীর আলমের বাড়ি থেকে প্রায় দেড় লাখ টাকার মালামাল লুটে নেয়, একই রাতে মুরারীপুর গ্রামের আবদুর কাদেরের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। এছাড়া গত ১০ জানুয়ারি জোরারগঞ্জের দেওয়ানপুর গ্রামের নয়ন নাথের বাড়ি, ১৭ জানুয়ারি উপজেলার নিচিন্তার রহিম উল্লাহর ও দুয়ারু শহীদুল ইসলামের বাড়ি, ৫ ফেব্রুয়ারি মিরসরাই সদরের মিঠাছড়ার শ্যামল চক্রবর্ত্তীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। এদিকে, ২০ ফেব্রুয়ারি মসজিদিয়া গ্রামের তোয়ানী ভবন, একই গ্রামের নুর হোসেনের বাড়ি এবং কাজীপাড়া এলাকার নাছির ও বেলালের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। গত ২২ ফেব্রুয়ারি দুয়ারু ওয়ারিশ মিঝি বাড়ির মাহফুজুল হকের ঘরে ও পশ্চিম মায়ানী কালা মিয়ার বাড়ি, ২ মার্চ কাজীপাড়া সড়কে এক প্রবাসীর বাড়ি, ছড়ারকুল গ্রামের দুইটি বিয়ে বাড়ি, ছালামত উল্যার বাড়ি, মসজিদিয়া গ্রামের রহিমউল্লার বাড়ি, রণজিত কর্মকারের বাড়ি ও লক্ষণ দাশের বাড়িতে ডাকাত ও হানা দিয়েছিল।

মসজিদিয়া ভূঁইয়াপাড়ার আশরাফ হোসেন, কাজীপাড়ার এমরান হোসেন, রনি শর্মা জানান, তাদের এলাকায় প্রতিরাতেই কোনো না কোনো বাড়িতে ডাকাতদল হানা দেওয়ার চেষ্টা চালাচ্ছে। তবে স্থানীয় লোকজন রাতে গ্রাম পাহারা দেওয়ায় এখন ডাকাতদল সুবিধা করতে পারছে না। তারা আরো বলেন, পরপর কয়েকটি ডাকাতির ঘটনা ঘটলেও পুলিশ ডাকাতদলের কাউকে এখনো গ্রেফতার কিংবা কোনো মালামাল উদ্ধার করতে পারেনি।

জোরারগঞ্জ থানার জ্যেষ্ঠ উপপরিদর্শক বিপুল দেবনাথ বলেন, দুর্গাপুরে ডাকাতির ঘটনায় ইকবাল হোসেন, শহীদ ও মাইকেল নামের তিন ডাকাতকে গ্রেফতার করে চালান করা হয়েছে। এরপর থেকে জোরারগঞ্জ এলাকায় ডাকাতির ঘটনা কমে এসেছে। এরপরও বিভিন্ন এলাকায় পুলিশের টহল বাড়ানো হয়েছে।

মিরসরাই থানার পরিদর্শক (তদন্ত) রমিজ উদ্দিন জানান, ডাকাতির কোনো ঘটনার খবর পেলে দ্রুত পুলিশ পাঠিয়ে ব্যবস্থা নিচ্ছেন। মহাসড়কসহ বিভিন্ন এলাকায় পুলিশ টহল জোরাদার করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist