গাইবান্ধা-১ উপনির্বাচন

কেন্দ্রে বিশৃঙ্খলার চেষ্টা : আটক ৪

প্রকাশ : ১৪ মার্চ ২০১৮, ০০:০০

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপ-নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এদিকে, দহবন্দ ইউনিয়নের গোপাল চরণ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে বিশৃঙ্খলার চেষ্টাকালে চারজনকে আটক করা হয়েছে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুলাহ আল মামুন জানান।

আটককৃতরা হলো- রেজাউল আলম, আশেক আলী জিকু, জুয়েল রানা ও দুদু মিয়া। তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করে ভোটকেন্দ্রে প্রভার বিস্তারের অপরাধে নির্বাহী প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে বলে জানান তিনি। উপ-নির্বাচনে ১০৯টি ভোট কেন্দ্রে উপজেলার ১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়নের ৩ লাখ ৩৮ হাজার ৫৫৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এতে দায়িত্বে রয়েছেন প্রিজাইডিং অফিসার ১০৯ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৬৪৭জন ও পোলিং অফিসার ১ হাজার ২৯৪ জন। আইনশৃঙ্খলার দায়িত্বে রয়েছেন পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসারসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় ৪ হাজার কর্মকর্তা ও সদস্য। উপ-নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আফরুজা বারী (নৌকা), জাতীয় পার্টি (জাপা) সমর্থিত প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী (লাঙ্গল), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) জিয়া জামান খান (আম) ও গণফ্রন্টের শরিফুল ইসলাম (মাছ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

২০১৭ সালের ১৯ ডিসেম্বর সংসদ সদস্য গোলাম মোস্তফা আহমেদ সড়ক দুর্ঘটনায় মারা গেলে এ আসনটি শূন্য হয়। গত ৪ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন উপ-নির্বাচনের তফশীল ঘোষণা করেন।

 

"