জালিয়াতির অভিযোগে দলিল লেখকের অফিস সিলগালা

প্রকাশ : ১২ মার্চ ২০১৮, ০০:০০

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈরে জালিয়াতির অভিযোগে দলিল লেখকের অফিস সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট ও সহকারী কমিশনার (ভূমি) শাহ মো. সামুসুজ্জোহা। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার উত্তর হিজলতলী গ্রামের মৃত মীর রফিকুজ্জামানের ছেলে দলিল লেখক মীর রাকিবুজ্জামান লেলিনের নেতৃত্বে কয়েকজন দলিল লেখক দীর্ঘদিন যাবৎ জাল খতিয়ান, জাল দাখিলা তৈরি করে সহকারী কমিশনার (ভূমি) শাহ মো. সামসুজ্জোহার স্বাক্ষর ও তার আগের এসিল্যান্ডদের স্বাক্ষর জাল করে ভুয়া খারিজ, খতিয়ান করে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছে। রাজস্ব বঞ্চিত হচ্ছে সরকার। এ গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রোববার দুপুরে দলিল লেখক লেলিনের অফিসে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

এ সময় রাকিবুজ্জামান, জমসের, আব্দুল মালেকসহ তাদের অবৈধ কাজের সহযোগীরা কৌশলে অফিস থেকে পালিয়ে যায়। অফিস তল্লাশিকালে জাল সিল, খতিয়ান, দাখিলাসহ জালিয়াতের প্রমাণ পাওয়ার পর উপজেলা দলিল লেখক সমিতির নেতৃবৃন্দের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত ওই অফিসটি সিলগালা করে দেয়।

কালিয়াকৈর উপজেলা সহাকরী কমিশনার (ভূমি) শাহ মো. সামসুজ্জোহা এসব বিষয় নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে দায়ীদের বিরুদ্ধে মামলা দায়ের ও তাদের সনদ বাতিলের প্রক্রিয়া প্রস্তুতি চলছে।

"