মৌলভীবাজার প্রতিনিধি

  ১১ মার্চ, ২০১৮

প্রবাসীর টাকায় গ্রামজুড়ে ল্যাম্পপোস্ট

গ্রামীণ সড়ক। কিন্তু এই গ্রামগুলোতে রয়েছে ভিন্নতা। রাত হলে ৩টি গ্রামের সড়ক হয় বিদ্যুতের আলোয় আলোকিত। ল্যাম্পপোস্টের আলোয় উজ্জ্বল হয় সড়কগুলো। মৌলভীবাজারের খলিলপুর ইউনিয়নের নাসিরপুর গ্রামের লন্ডন প্রবাসী সাইফুর রহমানের অর্থায়নে গ্রামজুড়ে ল্যাম্পপোস্ট বসানো হয়েছে। আর এই ল্যাম্পপোস্টগুলোর আলোয় এখন গ্রামগুলো আলোকিত।

সরেজমিনে জানা যায়, লন্ডন প্রবাসী সাইফুর রহমান মৌলভীবাজার সদর উপজেলার ১নং খলিলপুর ইউনিয়নের নাসিরপুর গ্রামের বাসিন্ধা। তার নিজ গ্রাম নাসিরপুর, বরাকেরপুল, কালারগাঁও গ্রামের তিন কিলোমিটার সড়কে প্রায় নিজের চার লাখ টাকা ব্যয়ে ২৭টি ল্যাম্পপোস্ট বসিয়েছেন। আর প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলীর নামে প্রায় ২ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করেছেন যাত্রী ছাউনী। যা গত ডিসেম্বরে উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন।

এলাকাবাসীরা জানান, সমাজে নির্বাচিত জনপ্রতিনিধিদের স্বার্থ ছাড়া কোন কাজ করতে দেখা যায়না। সেখানে প্রবাসী সাইফুর রহমান নিজ অর্থায়নে রোড লাইট জ্বালিয়ে আলোকিত করে অন্যতম দৃষ্টান্ত স্থাপন করেছেন। দীর্ঘদিন পর স্বপ্ন প্রত্যাশার এমন বাস্তবায়নে তার খুশি। এমনটিই হাঁসি মুখে জানালেন গ্রামবাসী।

লন্ডন প্রবাসী সাইফুর রহমান প্রতিদিনের জানান, সরকারি উন্নয়ন পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসা প্রয়োজন। নিজে কাজ করলে এলাকার কোন সংকটই আর থাকবেনা। তার এলাকায় একটি হাসপাতাল প্রতিষ্ঠার পরিকল্পনা আছে। সেখানে বিন্যামূল্যে চিকিৎসা সেবা প্রদান করবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist