রংপুর প্রতিনিধি

  ০৮ মার্চ, ২০১৮

দুর্ভোগে পীরগাছার ১২ গ্রামবাসী

সড়ক কেটে পুকুর!

রংপুরের পীরগাছা উপজেলায় একমাস ধরে প্রভাবশালী নুরু মিয়া রেকর্ডভুক্ত সরকারি সড়ক কেটে পুকুর খনন করলেও তা বন্ধে যথাযথ উদ্যোগ নেয়নি স্থানীয় প্রশাসন ও জনপ্রিতিনিধি। উপজেলার ইটাকুমারী ইউনিয়নের পশুয়া টাঙ্গাইল পাড়ায় এই ঘটনা ঘটে। এতে করে দুর্ভোগে পড়েছে ওই রাস্তা দিয়ে চলাচল করা ১২ গ্রামের পথচারী ও যানবাহন।

রংপুরের পীরগাছা উপজেলার শেষ প্রান্তের ইটাকুমারী ইউনিয়ন থেকে কাউনিয়া উপজেলায় কুর্শা ইউনিয়ন সরাসরি যাতায়াতের জন্য এরই সড়কের দৈর্ঘ্য প্রায় আধা কিলোমিটার। সড়কের পশুয়া টাঙ্গাইলপাড়ায় প্রায় একশ গজ কেটে পুকুর খনন করা হয়েছে। প্রায় একমাস ধরে রাস্তা কাটা হলেও কোনো বাধা দেওয়ার নজির নেই। আর পুকুরের মালিক নুরু মিয়া পাশেই দায়সারা সড়ক করে দিলেও তা যানবাহন যাতায়াতের উপযোগী নয়।

স্থানীয় আলু ব্যবসায়ী আলাল মিয়া জানান, কয়েক বছর থেকে তিনি ট্রাকে করে ঢাকায় আলু পাঠান। এ জন্য পশুয়া টাঙ্গাইলপাড়া রাস্তা ব্যবহার করেন। পীরগাছা থেকে কাউনিয়া উপজেলা যাওয়ার রাস্তার একাংশ কেটে পুকুর খনন করায় এবার বিকল্প রাস্তা হয়ে আলু পাঠাতে হচ্ছে। এতে তার খরচও বেশি পড়ছে। প্রায়একই কথা বলেন ওই এলাকার ট্রাক ড্রাইভার এম আর ইসলাম।

কাউনিয়া উপজেলার কুর্শা ইউনিয়নের পিকআপ চালক চপল রায় জানান, প্রায় এক মাস ধরে সরকারি রাস্তাটি কেটে পুকুর তৈরি করা হচ্ছে। সরকারি রাস্তা কেটে যারা পুকুর তৈরি করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত।

অভিযুক্ত নুরু মিয়া জানান, রাস্তাটির পাশে তাদের জমি রয়েছে। মাছ চাষের স্বার্থে এই রাস্তাটি কেটে নতুন রাস্তা তৈরী করে দেওয়া হয়েছে। এতে মানুষের দুর্ভোগ নেই। তিনি আরও জানান, আগের রাস্তার চেয়ে নতুন রাস্তাটি ভালো হয়েছে।

ইটাকুমারী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান জানান, রাস্তা কেটে বিকল্পভাবে নতুন রাস্তা তৈরি করে দিয়েছে বলে তিনি শুনেছেন। তবে সরকারি রাস্তা কেটে বিকল্প রাস্তা করে দিওয়ার সুযোগ আছে কি না তা তিনি জানেন না। রংপুর জেলা পরিষদের সদস্য (কাউনিয়া-পীরগাছা) সেলিনা তালুকদার শিউলি এ প্রতিবেদককে বলেন, খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে। পীরগাছা ইউএনও ফাওজুল কবীর জানান, খবর পেয়েই তহশিলদারকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে । সড়ক কেটে পুকুর খননের সত্যতা পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist