কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

  ০৩ মার্চ, ২০১৮

দোল আর সাপ্তাহিক ছুটিতে পর্যটকের ভিড় কুয়াকাটায়

হাজারো পর্যটকদের পদভারে মুখরিত সূর্যোদয়-সূর্যাস্তের কুয়াকাটা। শীত মৌসূমের শেষভাগে দেশি-বিদেশি পর্যটকসহ স্থানীয়দের কমতি নেই পর্যটন স্পটগুলোতে। দোল আর সাপ্তাহিক ছুটিতে দীর্ঘ ১৮ কিলোমিটার সৈকত জুড়ে পর্যটকের উপচে পড়া ভীড়। আর এ পর্যটকের ভীড়ে পর্যটন শিল্প কুয়াকাটা যেন ফিরে পেয়েছে নতুন করে প্রানচাঞ্চলতা।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, ভ্রমণ পিপাসু নানা বয়সের হাজারো মানুষ সমুদ্র সৈকত কুয়াকাটার নৈসর্গিক সৌন্দর্য উপভোগ করতে ছুটে এসেছেন। কেউ নিজে, কেউ পরিবার পরিজন নিয়ে, কেউ বা নিজের পছন্দের মানুষটিকে নিয়ে দেখতে এসেছেন সাগর কন্যা কুয়াকাটা। পর্যটকদের উপচে পড়া ভীড়ে কুয়াকাটা খাবার হোটেলসহ ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে কেনা-বেচার ধূম পড়েছে। অধিকাংশ হোটেল, মোটেলের রূম আগাম বুকিং হয়ে যাওয়ায় সদ্য কুয়াকাটায় ভ্রমণে আসা পর্যটকদের ভালো রূম পেতে কষ্ট হলেও কুয়াকাটার প্রাকৃতিক সৌন্দর্য সব দুঃখ ভুলিয়ে দিয়েছে। পর্যটকদের আনন্দ-উচ্ছ¦াসে গোসল করতে দেখে গেছে।

কুয়াকাটা জিরো পয়েন্টে শ্রীমঙ্গল বৌদ্ধবিহার, মিশ্রিপাড়া সীমা বৌদ্ধ বিহার, জাতীয় উদ্যান, লেম্বুর চর, শুঁটকি পল্লী, রাখাইন মহিলা মার্কেট, গঙ্গামতি, কাউয়ারচর, লাল কাকড়ার চর, চর-বিজয়, ইলিশ পার্কসহ পর্যটন স্পটগুলো এখন পর্যটকদের পদচারনায় মুখরিত হয়ে আছে। আর এ পর্যটকদের নিচ্ছিদ্র নিরাপত্তায় কাজ করছে কুয়াকাটা টুরিস্ট পুলিশ।

টাঙ্গাইল থেকে স্বপরিবারে ঘুরতে আসা মো. রফিক মিয়া বলেন, ভালো হোটেলে রূম না পেলেও কুয়াকাটার প্রাকৃতিক সৌন্দর্য আমাদের সব কষ্ট ঘুচিয়ে দিয়েছে। কিন্তু কুয়াকাটার ভাঙন রক্ষায় সরকারের ব্যবস্থা নেওয়া উচিত। সিলেট থেকে আসা রহমান মিয়া জানান, সূর্যাস্ত ও সূর্যোদয় দেখেছি। কুয়াকাটার পরিবেশ আমাদের মুগ্ধ করেছে।

কুয়াকাটা হোটেল-মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক মোতালেব শরীফ জানান, বন্ধের দিনগুলিতে কুয়াকাটায় পর্যটকদের চাপ একটু বেশি থাকে। পর্যটকদের কাঙ্খিত সেবা দিতে আমারা হোটেল-মোটেল মালিক সমিতি সব সময় প্রস্তুত। এছাড়া লেবুখালির ব্রিজটা যদি হয়ে যেত, তবে পর্যটকের সমাগম আরও অনেক বেশি বাড়ত। আজ দোল আর সাপ্তাহিক ছুটিতে আমাদের ব্যবসায় চনমনে। কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের সিনিয়র এএসপি মো. জহিরুল ইসলাম জানান, সাপ্তাহিক ছুটির দিন ও এসএসসি পরীক্ষা শেষ উপলক্ষে ব্যাপক পর্যটকদের সমাগম ঘটেছে। সৈকতে পর্যটকদের নির্বিঘেœ চলাফেরা এবং অপ্রীতিকর ঘটনা না ঘটে সে দিকে সার্বক্ষনিক নজর রাখা হচ্ছে। এছাড়া পর্যটকরা কোন সমস্যার সম্মুখীন হলে ট্যুরিস্ট পুলিশের সহযোগিতার নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist