শ্রেণিকক্ষ বরাদ্দসহ ৪ দফা দাবি রাবি ফোকলোর বিভাগের শিক্ষার্থীদের

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০

রাবি প্রতিনিধি

শ্রেণিকক্ষ বরাদ্দসহ চার দফা দাবিতে ক্লাস বর্জন অব্যাহত রেখেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফোকলোর বিভাগের শিক্ষার্থীরা। গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাঈল হোসেন শিরাজী ভবনের সামনে মৌন মানববন্ধন করেন বিভাগের শিক্ষার্থীরা। গত বুধবার থেকে ক্লাস বর্জন অব্যাহত কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচি পালন করেন তারা।

শিক্ষার্থীদের অন্য দাবিগুলো হলো- শিক্ষকদের লাঞ্ছিতকারীদের শাস্তিপ্রদান, বিভাগের ছাত্রীদের অপহরণের হুমকিদাতাদের এবং শিক্ষিকা ও ছাত্রীদের ইভটিজিংকারীদের শাস্তি প্রদান করতে হবে।

মানববন্ধন শেষে বিভাগের সভাপতি অধ্যাপক ড. আখতার হোসেনের কাছে পুনরায় দাবি জানাতে অফিস কক্ষে যায় এবং সেখানে ফোকলোর গ্যালারি (১২১ নম্বর কক্ষ) ফিরিয়ে আনতে সভাপতিকে অনুরোধ করে। বিভাগের সভাপতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে এ বিষয়ে কথা বলার আশ্বাস প্রদান করলে শিক্ষার্থীরা সেখান থেকে চলে যায়। একই দাবিতে সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের পুরাতন ফোকলোর চত্বরে অবস্থান কর্মসূচি পালন করেছে ফোকলোর বিভাগের শিক্ষার্থীরা। এ বিষয়ে ফোকলোর বিভাগের সভাপতি অধ্যাপক ড. আখতার হোসেন বলেন, ‘আমি উপ-উপাচার্যের দপ্তরে কথা বলেছি। উপাচার্য কক্ষ বরাদ্দের বিষয়টি শাস্তিপূর্ণভাবেই মীমাংসা করা হবে বলে আশ্বাস দোন। আর ইতিহাস বিভাগের সভাপতির সাথে কথা বলেছি। তাদের শিক্ষার্থীরা আর বাজে মন্তব্য করবে না বলে আমাকে আশ্বস্ত করেছে। তবে কক্ষ বরাদ্দের দাবিটি যৌক্তিক বলে তিনি মনে করেন।’ জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘আমি তো জানি না তারা আবার ক্লাস বর্জন, মানববন্ধন করেছে। আমরা সেদিন তাদেরকে বলেছি তোমাদের ব্যাপারে উপাচার্য স্যার নিজেই আশ্বস্ত করেছেন। এর সমাধান তিনি করবেন। এরপরও তারা ক্লাস বর্জন করলে আমাদের কিছুই করার নেই।

"