শীতবস্ত্র বিতরণ

শীতার্তদের পাশে দাঁড়াবে সবাই

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০১৮, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

সরকারের পাশাপাশি সামর্থ্যবানদের এগিয়ে আসার আহ্বানে দেশের বিভিন্ন স্থানে সরকারি, রাজনৈতিক, সামাজিক প্রতিষ্ঠান ও ব্যক্তি উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গত সোমবার বিকালে ও গতকাল মঙ্গলবার শীতবস্ত্র হিসেবে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়। কম্বল বিতরণকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ শামছুজ্জামান বলেন, ছিন্নমূল মানুষরা তারা ভাসমান। আজ এখানে কাল অন্য খানে। তারা কখানোই কোন সুবিধা পায় না। রাতকে টার্গেট করে বের হই এসব মানুষের খোঁজে। রেলস্টেশন, মাজারসহ বিভিন্ন হাট বাজার ঘুরে শীতার্ত ছিন্নমূল মানুষদের কম্বল দিচ্ছি। আমার এ কাজে সহযোগিতা করছে আমার সহধর্মিনী। সেও আমার সাথে কন কনে শীতের রাতে আমার সাথে বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে।’ প্রতিনিধিদের পাঠানো খবরÑ

ফরিদপুর : ফরিদপুরের চরভদ্রাসনে রোটারী ক্লাব অব উত্তরা লেক ভিউ ও তামিসনা গ্রুপ’র যৌথ উদ্যোগে ২৩০ জন দু:স্থকে শীত বস্ত্র প্রদান করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন ব্যবসায়ী মোতালেব হোসেন মোল্যা, হাট বাজার বণিক সমিতির সভাপতি শহিদুল ইসলাম, ঘর মালিক সমিতির সভাপতি শহিদ মোল্যা, ব্যবসায়ী নজরুল ইসলাম শিকদার, মিজানুর রহমান প্রমুখ।

নওগাঁ : নওগাঁ সরকারী কলেজের উদ্যোগে অসহায়, দরিদ্র ও দুস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. মোস্তাফিজার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেনÑনওগাঁ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.এইচ.এম.এ ছালেক, শিক্ষক পরিষদের আহ্বায়ক ড. শামসুল আলম, সম্পাদক জালাল উদ্দীন, অর্থনীতি বিভাগের প্রফেসর আব্দুস সালাম, প্রণিবিদ্যা বিভাগের প্রফেসর মোস্তাফিজুর রহমান প্রমুখ।

দিনাজপুর : ব্রিগেডিয়ার জেনারেল শেখ সারোয়ার হোসেন ও তার বড় ভাই ইউনেসেফ কর্মকর্তার উদ্যোগে ফুলবাড়ী উপজেলার ৭নং শিবনগর ইউনিয়নে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন মোহাম্মদ হোসেন চৌধুরী (বাদশা চৌধুরী), ইউপি চেয়ারম্যান বিপ্লব চৌধুরী প্রমুখ। এসময় মোহাম্মদ হোসেন চৌধুরী সরকারের পাশাপাশি সমাজের বৃত্তশালী ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানান।

বগুড়া : জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বগুড়ায় দু:স্থদের হাতে কম্বল তুলে দেন বিএনপির জাতীয় নির্বাহি কমিটির সদস্য ও জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম। উপস্থিত ছিলেন জেলা বিএনপির সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, কেন্দ্রিয় সদস্য মুক্তিযোদ্ধা শোকরানা, আলী আজগর তালুকদার হেনা, লাভলী রহমান, মতিউর রহমান মতি, পরিমল চন্দ্র দাস প্রমুখ।

চাঁদপুর : চাঁদপুরের ফরিদগঞ্জে ব্যাংক এশিয়া রুপসা বাজার শাখার উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। ব্যাংকের শাখা ব্যবস্থাপক সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও শিক্ষক মশিউর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রুপসা (উ:) ইউনিয়ন আ.লীগ সভাপতি আলহাজ¦ নাজিম উদ্দিন পাটওয়ারী, সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ¦ বিল্লাল হোসেন ভুঁইয়া, প্রধান শিক্ষক বশির আহমেদ (বিএসসি), প্রধান শিক্ষক নুর হোসেন প্রমুখ।

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) : গত এক সপ্তাহ ধরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ইউএনও মোহাম্মদ শামছুজ্জামান পৌরশহরের রেলস্টেশন, খড়মপুর মাজার, দুর্গাপুর, তারাগন, উপজেলার মোগড়া বাজার, গঙ্গাসাগর ও বাউতলা এলাকায় উপজেলা প্রশাসনের পক্ষে থেকে এসব কম্বল বিতরণ করছেন। স্থানীরা জানান, তিনি ও তার সহধর্মিনী এ্যাড. ঊম্মে শবনম মোস্তারী মৌসুমীকে সাথে নিয়ে প্রতি দিন রাতে হাড় কাঁপানো শীতকে উপেক্ষা করে ঘুরে ঘুরে মধ্যরাত পর্যন্ত খোঁজে বের করেন অসহায় দরিদ্র মানুষের।

ডোমার (নীলফামারী) : নীলফামারীর ডোমার থানা চত্তরে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের উদ্যোগে ৭৫ জন শীতার্তর মাঝে শীতবস্ত্র বিতরণ করেন জেলা পুলিশ সুপার জাকির হোসেন খান। উপস্থিত ছিলেন এএসপি অশোক কুমার পাল, সহকারী এসপি আলতাফ হোসেন, ডোমার থানার ওসি মোকছেদ আলী প্রমুখ।

সিংগাইর (মানিকগঞ্জ) : মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ১৩টি ইউনিয়নে ১৫শ’ কম্বল বিতরণ করেছেন কেন্দ্রীয় আ.লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক দেওয়ান শফিউল আরেফিন টুটুল। এ সময় উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় আ.লীগ নেতা শওকত হোসেন জাহাঙ্গীর, হরিরামপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল বাশার সবুজ, সিংগাইর উপজেলা ভাইস চেয়ারম্যান আবুবকর সিদ্দিক, উপজেলা আ.লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাড. জাহিদ খান উজ্জল, উপজেলা কৃষকলীগ সভাপতি আনিসুর রহমান, সিংগাইর পৌর কাউন্সিলর শামসুল ইসলাম প্রমুখ।

"