বেরোবি প্রতিনিধি

  ০৯ জানুয়ারি, ২০১৮

বেরোবিতে ভর্তি জালিয়াতির প্রতিবাদে মানববন্ধনে প্রশাসনের বাধা

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) চলতি শিক্ষাবর্ষের (২০১৭-১৮) ভর্তি জালিয়াতিতে জড়িতদের শাস্তির দাবিতে নামা মানববন্ধন প্রশাসের বাধার মুখে পড়েছে। গতকাল সোমবার দুপুর সাড়ে ১২টায় শেখ রাসেল চত্বরে সাধারণ ছাত্রের ব্যানারে কিছু ছাত্র মানববন্ধন করতে গেলে এই বাধার মুখে পড়ে। অনুমতি না নিয়ে মানববন্ধনের খবর বিশ্ববিদ্যালয় প্রশাসন জানলে প্রক্টরিয়াল বডির দুইজন সদস্য প্রক্টর (চলতি দায়িত্ব) ড. আবু কালাম মু. ফরিদ উল ইসলাম এবং সহকারি প্রক্টর শামসুজ্জামান এসে বাঁধা প্রদান করে। এসময় তারা ছাত্র লীগ নেতৃবৃন্দ বেষ্টিত ছিল বলে অভিযোগ আছে।

শিক্ষকদের বাঁধার মুখে শিক্ষার্থীরা সেখান থেকে চলে যা। তার আগে শাহ্ আলমের সঞ্চালনায় মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য দেনÑহাবিবুর রহমান, পোমেল বড়–য়া, ফিরোজ রহমান, শাহ রতন প্রমুখ।

সাধারণ ছাত্রদের মধ্যে পরিচয় জানাতে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, আমরা ভর্তি জালিয়াতিতে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধনে দাঁড়িয়েছিলাম। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির দুইজন সদস্য এবং ছাত্রলীগের কয়েকজন নেতা এসে বাধা প্রদান করেন। অনুমতি নেওয়া হয়েছিল কিনা এ ব্যাপারে জানতে চাইলে বিষয়টি অজানা ছিল বলে জানায়।

এ বিষয়ে প্রক্টর আবু কালাম মু. ফরিদ উল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে যে কোন প্রোগ্রাম করতে হলে প্রক্টর অফিস এবং বিশ্ববিদ্যালয়ের বহিরাঙ্গন অফিস থেকে অনুমতি নিতে হয়। কিন্তু সাধারণ ছাত্রের ব্যানারে অনুমতি ছাড়াই মানববন্ধনের চেষ্টা করলে তাদেরকে বুঝিয়ে দেওয়া হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist