নিজস্ব প্রতিবেদক

  ১২ ডিসেম্বর, ২০১৭

উত্তরায় রাজউকের উচ্ছেদ অভিযান

রাজধানীর আবাসিক প্লটে অবৈধভাবে বাণিজ্যিক ব্যবহার বন্ধ ও নকশাবহির্ভূত স্থাপনা অপসারণে উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। গতকাল সোমবার উত্তরা গাউসুল আজম অ্যাভিনিউ ও ‘গরীবে নেওয়াজ রোডে’ এ অভিযান চালানো হয়। রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আশরাফুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

রাজউক সূত্রে জানা যায়, উত্তরা ১৩নং সেক্টরের ‘গরীবে নেওয়াজ রোডের’ ৪নং প্লটের একটি ছয় তলা ভবন আবাসিক হিসেবে অনুমোদন নিয়ে বাণিজ্যিকভাবে ব্যবহার করা হয়। ওই ভবনে প্রথম তলায় ‘সিএফসি ফাস্টফুড’ দোতলায় একটি সেলুন, তৃতীয় তলায় ‘সুং প্যালেস থাই অ্যান্ড চাইনিজ রেস্টুরেন্ট ও পঞ্চম তলায় একটি ক্লাবের অফিস ছিল। গতকাল ওই ভবনে অভিযান চালিয়ে এসব অবৈধ বাণিজ্যিক স্থাপনা সিলগালা করে দেন রাজউকের ভ্রাম্যমাণ আদালত। এদিকে গাউসুল আজম অ্যাভিনিউয়ের ১০নং প্লটের ভবনের নিচতলায় কার পার্কিংয়ের স্থলে ‘সিঙ্গার’-এর একটি শোরুমের মালামাল অপসারণ করে পার্কিংয়ের জায়গা উন্মুক্ত করা হয়। এ ছাড়া ৬নং ও ৮নং প্লটের টিনশেডের ১০-১২টি অবৈধ বিভিন্ন শ্রেণির দোকান উচ্ছেদ করা হয়। উচ্ছেদ কার্যক্রমে রাজউকের জোন-২ (উত্তরা, টঙ্গী, গাজীপুর)-এর পরিচালক আনন্দ কুমার বিশ্বাস, সহকারী অথরাইজড অফিসার মো. খায়রুজ্জামানসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অভিযানে আইনশৃঙ্খলা রক্ষকারী বাহিনীসহ অন্য সেবাদানকারী সংস্থা সহায়তা দেয়।

এদিকে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে বিক্রমপুর মিষ্টান্ন ভা-ার ধানমন্ডি শাখাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া একই অভিযোগে সুপারশপ আগোরাকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আমিরুল মাসুদ গতকাল সোমবার এ অভিযান পরিচালনা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist