নিজস্ব প্রতিবেদক

  ১৯ অক্টোবর, ২০১৭

গোলাপবাগে প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন

নগরীর সব সুবিধা এক মাঠেই

বিনোদনপ্রিয় ঢাকাবাসী আধুনিক সুবিধার প্রকল্প দেখতে পাবে শিগগিরই। এ লক্ষ্যে ১৪ কোটি ২৫ লাখ টাকার একটি প্রকল্পও গ্রহণ করা হয়েছে। প্রকল্প বাস্তবায়িত হলে ঢাকা এক অনন্য সাধারণ রূপ লাভ করবে। নারী, শিশু এবং বয়স্ক সবার জন্যই এ মাঠে নাগরিক সুবিধা থাকবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন গতকাল বুধবার বিকেলে গোলাপবাগে ভিত্তিপ্রস্তর স্থাপনের মাধমে ‘জলসবুজে ঢাকা’ প্রকল্পের এক ধাপ এগিয়ে নিলেন। একই সঙ্গে ডিএসসিসির এলাকার ৩১টি পার্ক ও খেলার মাঠ আধুনিকায়নের লক্ষ্যে প্রকল্প গ্রহণের কথা জানান।

এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালের সভাপতিত্বে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আবু আহমেদ মন্নাফী, প্রধান প্রকৌশলী ফরাজী শাহাবুদ্দিন আহমেদ, স্থপতি ইকবাল হাবিব, প্রকল্প পরিচালক আসাদুজ্জামান, স্থানীয় আওয়ামী লীগ নেতা কাজী মনিরুল ইসলাম মনু, আওয়ামী লীগের অঙ্গসংগঠন এবং ডিএসসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাঈদ খোকন বলেন, ২০১৮ সালের শেষ নাগাদ এ প্রকল্পের কাজ শেষ হবে। প্রকল্প বাস্তবায়িত হলে ঢাকা এক অনন্য সাধারণ রূপ লাভ করবে। নারী, শিশু এবং বয়স্ক সবার জন্যই এ মাঠে নাগরিক সুযোগ-সুবিধা অন্তর্ভুক্ত করা হয়েছে। বৃক্ষ রোপণ করে প্রাকৃতিক পরিবেশ ফিরিয়ে আনা হবে। ফলে এসব মাঠে খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, হাঁটাহাঁটি করার সুযোগ পাবেন।

গোলাপবাগ মাঠে যেসব সুবিধা অন্তর্ভুক্ত করা হয়েছে তার মধ্যে অন্যতম হলো ভিআইপি গ্যালারি, জিম, ক্রিকেট মাঠ, ব্যাডমিন্টন কোর্ট, ফুটবল মাঠ, বাস্কেটবল ও টেবিল টেনিস কোর্ট, সাধারণ গ্যালারি, নারী-পুরুষের জন্য শৌচাগার, ক্লাব, স্লিপার, অপেক্ষাগার, ব্যায়াম সরঞ্জাম, অফিস কক্ষ, নিরাপত্তা কক্ষ, স্টোর রুম, দোকান ও বাস কাউন্টার ইত্যাদি।

উল্লেখ্য, মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভার তৈরির জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান ওরিয়ন ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড ২০০৬ সালে ডিএসসিসি থেকে তাদের নির্মাণসামগ্রী ও যন্ত্রপাতি রাখার জন্য ইজারা নেয়। এ কারণে দীর্ঘ প্রায় ১০ বছর বন্ধ থাকার পর ফ্লাইওভারের নির্মাতা প্রতিষ্ঠান মাঠটি থেকে তাদের সব মালামাল সরিয়ে নেওয়া শুরু করেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist