বরিশাল প্রতিনিধি

  ২৫ সেপ্টেম্বর, ২০১৭

বরিশাল সিটি গেটের কাজ শেষ কবে!

বরিশাল নগরীর দুই প্রবেশদ্বারে সিটি গেট নির্মাণের কাজ শেষ প্রান্তে এসে মুখ থুবড়ে পড়েছে। ২০১৬ সালের জুন মাসের মধ্যে এ গেট দুটির নির্মাণকাজ শেষ করার কথা ছিল। তবে এক বছরের বেশি সময় পরও কাজের কোনো অগ্রগতি দেখছেন না নগরবাসী। সিটি করপোরেশনের পক্ষ থেকে এ দুটি গেটের নির্মাণকাজ ৯০ শতাংশ সমাপ্ত করার দাবি করা হলেও পুরো কাজ কবে নাগাদ শেষ করা হবে তা কেউ বলতে পারছেন না। বরং ব্যস্ত সড়কের বিভিন্ন স্থানে নির্মাণ সামগ্রী ফেলে রাখায় প্রায়ই দুর্ঘটনা ঘটছে।

দপদপিয়া ও গড়িয়ারপাড় সিটি গেট নিয়ে সৃষ্ট জটিলতার বিষয়ে বরিশালের দুর্নীতি দমন কমিশন কার্যালয়ে তদন্ত চলছে। ইতোমধ্যে দুবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব আবদুুল মালেক গেট দুটি পরিদর্শনও করেছেন।

এ বিষয়ে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র মো. আহসান হাবিব কামাল বলেন, মন্ত্রণালয় প্রজেক্টটি ক্লোজ করায় সিটি করপোরেশনের অর্থায়নে এর নির্মাণকাজ সম্পন্ন করা খুবই কষ্টসাধ্য। তার পরও সাধ্যমতো গেট দুটি নির্মাণের কাজ চলছে। তিনি আরো বলেন, ‘গেট নির্মাণকাজ প্রায় শেষ পর্যায়ে। সড়ক ও জনপদ বিভাগ তাদের গাছ কেটে নিলেই বাকি কাজ সম্পন্ন করা হবে।

বিসিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবদুল মোত্তালিব বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে গেট নির্মাণ প্রকল্পের ফাইল ক্লোজ করা হয়েছে। ফলে কাজের টাকা ঠিকাদারকে কীভাবে পরিশোধ করা হবে তা নিয়ে চরম অনিশ্চয়তা দেখা দিয়েছে। তবে ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্ণধার মোমেন সিকদার ইতোমধ্যে সিটি করপোরেশন থেকে কিছু টাকা পেয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে সিটি করপোরেশনের একাধিক প্রকৌশলী জানান, বিসিসির ২০৮ কোটি টাকার উন্নয়ন বাজেট পুনর্মূল্যায়ন করে ২২৭ কোটি টাকা করা হয়েছে। অনুমোদিত প্রকল্পের শেষ কিস্তির প্রায় ছয় কোটি টাকা মন্ত্রণালয় থেকে পাওয়া যায়নি। শেষ কিস্তির ওই টাকা কেটে রাখায় বেশ কয়েকটি উন্নয়নমূলক কাজ মাঝপথে এসে বন্ধ রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist