নিজস্ব প্রতিবেদক

  ২০ সেপ্টেম্বর, ২০১৭

মিরপুরে জঙ্গি আস্তানায় পাওয়া সাত লাশ আঞ্জুমানে

রাজধানীর মিরপুর মাজার রোডে ‘জঙ্গি আস্তানায়’ অভিযানের সময় বিস্ফোরণে নিহত সাতজনের লাশ গতকাল মঙ্গলবার আঞ্জুমান মুফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়েছে। পরে বেওয়ারিশ হিসেবে তাদের লাশ জুরাইন কবরস্থানে দাফন করা হয়।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, পাঁচজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন আবদুল্লাহ, তার দুই স্ত্রী ও দুই শিশু সন্তান ওসামা ও ওমর। ডিএনএ পরীক্ষার ফলাফল হাতে এলে বাকি দুজনের পরিচয় নিশ্চিত হওয়া যাবে।

র?্যাবের আইন ও গণমাধ্যম শাখার উপপরিচালক আবদুল্লাহ আল মেহেদী বলেন, নিহত আবদুল্লাহ ও তার পরিবারের লাশ তার ভাই নিতে রাজি না হওয়ায় মঙ্গলবার বেলা দেড়টার দিকে র‌্যাব ঢাকা মেডিক্যাল কলেজের মর্গ থেকে লাশগুলো আঞ্জুমান মুফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়। ৫ সেপ্টেম্বর রাতে মিরপুর মাজার রোডের বর্ধনবাড়ি এলাকায় ‘কমল প্রভা’ নামের একটি বাড়ির পঞ্চমতলায় ‘জঙ্গি আস্তানায়’ ভয়াবহ রাসায়নিক বিস্ফোরণ হয়। জঙ্গি আস্তানা রয়েছে-এমন খবর পেয়ে মিরপুরের ওই বাড়ি ৪ সেপ্টেম্বর রাত ১১টার দিকে র‌্যাব ঘেরাও করে। র‌্যাবের কর্মকর্তারা বলছেন, তারা বাড়ির ভেতর থাকা জঙ্গিদের আত্মসমর্পণ করানোর সর্বাত্মক চেষ্টা করেছেন। সন্ধ্যায় তারা রাজিও হয়েছেন। কিন্তু রাত পৌনে ১০টার দিকে ওই ফ্ল্যাটে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। সেখানে থাকা ‘জঙ্গিরা’ আত্মঘাতী হন। অভিযান শেষে র‌্যাব জানিয়েছিল, সেখানে পোড়া হাড় ও মাথার খুলি ছাড়া মানুষের দেহের কোনো অংশ পাওয়া যায়নি। আঞ্জুমান মুফিদুল ইসলামের মুগদা জোনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাত সিকদার জানান, লাশ সাতটি বেওয়ারিশ হিসেবে জুরাইন কবরস্থানে দাফন করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist