চট্টগ্রাম ব্যুরো

  ১৬ আগস্ট, ২০১৭

বঙ্গবন্ধুকে হত্যা পরাজয়ের প্রতিশোধ নিতে : নাছির

মুক্তিযুদ্ধে পরাজয়ের প্রতিশোধ নিতে সপরিবারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল বলে মন্তব্য করেছেন সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির। গতকাল মঙ্গলবার সকালে টাইগারপাসে সিটি করপোরেশন, জেলা প্রশাসন ও মহানগর পুলিশ আয়োজিত মানববন্ধনে মেয়র এ মন্তব্য করেন।

‘শোকের শক্তিতে রুখো দুর্নীতি, মাদক ও জঙ্গিবাদ’ শীর্ষক আহ্বানের এ মানববন্ধনে দেওয়ানহাট সিটি করপোরেশন কলেজের সাড়ে তিনশ শিক্ষার্থী-শিক্ষক, কাউন্সিলর, জেলা প্রশাসন ও পুলিশের কর্মকর্তা, চসিকের ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। মেয়র বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতা এনে দিয়েছেন। তখন অনেক নেতা ছিলেন। কিন্তু বঙ্গবন্ধুই জাতিকে স্বপ্ন দেখিয়েছিলেন। পতাকা দিয়েছেন। মানচিত্র দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাড়ে আট বছরে বাংলাদেশকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন। বাংলাদেশ এখন তলাবিহীন ঝুড়ি নয়। বাংলাদেশ এখন অকার্যকর রাষ্ট্রের বৃত্তে নেই। বাংলাদেশ এখন অর্থনৈতিক বিস্ময়ের দেশ। শিক্ষার্থীদের প্রতি মহানগর পুলিশ কমিশনার ইকবাল বাহার বলেন, তোমরাই জাতির ভবিষ্যৎ, তোমরাই এ দেশ পরিচালনা করবে। সমাজের সবাইকে নিয়ে দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে উচ্চকণ্ঠ হবে।

এদিকে চট্টগ্রামে জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, মিলাদ ও দোয়া মাহফিল, আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়। চট্টগ্রাম নগর আওয়ামী লীগ, চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম জেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এসব কর্মসূচির আয়োজন করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist