শাহজালালে ৩০ লাখ টাকার স্বর্ণ জব্দ

প্রকাশ : ১২ আগস্ট ২০১৭, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই যাত্রীর কাছ থেকে ৬০০ গ্রাম ওজনের ৩০ লাখ টাকা মূল্যের ছয়টি স্বর্ণের বার উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউস (ডিসিএইচ)। গত বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ১২টায় মালিন্দো এয়ারলাইনসের ওডি-১৬২ ফ্লাইটের দুই যাত্রীর কাছ থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। আটক দুই যাত্রী হলেন ঢাকার দোহারের ফজর আলী এবং কুমিল্লার বুড়িচং এলাকার মো. কামাল হোসেন।

গতকাল শুক্রবার ডিসিএইচ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদে বৃহস্পতিবার রাত সাড়ে ১২টায় আসা ওই ফ্লাইটের সন্দেহজনক যাত্রীদের ওপর নজরদারি রাখা হয়। মালয়েশিয়া থেকে আসা যাত্রী ফজর আলী এবং কামাল হোসেনের লাগেজ স্ক্যানের পর বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রমকালে প্রাথমিকভাবে তাদের শরীর তল্লাশি করা হয়।

তবে শরীর তল্লাশির পর কোনো স্বর্ণ না পাওয়ায় বিমানবন্দরে ব্যবহৃত আর্চওয়েতে নিয়ে তাদের শরীর থেকে ধাতব জাতীয় পদার্থ অপসারণ করে হাঁটালে হাই ফ্রিকোয়েন্সিতে ধাতব জাতীয় পদার্থ থাকার সিগন্যাল পাওয়া যায়। পরে তারা স্বর্ণ থাকার বিষয়টি স্বীকার করেন। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। দুজনকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।

"