প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৪ জুলাই, ২০১৭

সাড়ে ছয় কেজি সোনা মিলল দুই বিমানবন্দরে

ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ও সিলেটে এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছয় কেজি ৩৯৪ গ্রাম ওজনের সোনার বার উদ্ধার করা হয়েছে। অভিযানে উদ্ধার করা এই সোনার মূল্য প্রায় তিন কোটি টাকা। গতকাল রোববার বেলা সাড়ে ১১টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শ্রীলঙ্কা এয়ারলাইনসের ফ্লাইটের এক যাত্রীর কাছ থেকে ২ কেজি ৮৯৪ গ্রাম সোনা আটক করা হয়।

ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার আহসানুল কবীবের বরাত দিয়ে আমাদের নিজস্ব প্রতিবেদক জানান, রোববার সকালে শ্রীলঙ্কা এয়ারলাইনসের একটি উড়োজাহাজে করে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন যাত্রী নুরুল হক। বেলা সাড়ে ১১টার দিকে কাস্টমস কর্মকর্তারা নুরুলকে চ্যালেঞ্জ করেন। পরে তার শরীর তল্লাশি করে ছয়টি সোনার বার পাওয়া যায়। উদ্ধার সোনার বাজারমূল্য ১ কোটি ৪০ লাখ টাকা। সোনাগুলো তার কোমরে হলুদ স্কচটেপ দিয়ে আটকানো ছিল। আটক নুরুল হকের (৪২) বাড়ি শরিয়তপুরে। তিনি মালয়েশিয়া থেকে ঢাকায় এসেছিলেন। জিজ্ঞাসাবাদে তিনি জানান, বাড়িতে তার মুদিদোকান, বিউটি পারলার এবং ডিশ ক্যাবলের ব্যবসা রয়েছে। অধিক মুনাফার জন্য সোনা তিনি নিজেই কিনে এনেছেন। শুল্ক গোয়েন্দাদের চোখ ফাঁকি দিতে মালয়েশিয়া থেকে শ্রীলঙ্কা হয়ে ঢাকায় আসেন তিনি।

সিলেট প্রতিনিধি জানান, সাড়ে ছয়টায় সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে সাড়ে তিন কেজি ওজনের ৩০টি সোনার বার উদ্ধার করেন শুল্ক গোয়েন্দারা। বারগুলো মোজার ভেতর টেপ-মোড়ানো প্যাকেটে ছিল। শুল্ক গোয়েন্দা সিলেট অঞ্চলের সহকারী পরিচালক প্রভাত কুমার সিংহ জানান, আবুধাবি থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইটে শুল্ক ফাঁকি দিয়ে স্বর্ণের চালান আসছে-এমন তথ্য ছিল শুল্ক গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক মইনুল খানের কাছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist