ইউনাইটেড নার্সিং কলেজ

শিক্ষার্থীর মৃত্যু নিয়ে রহস্য, শিক্ষার্থীদের ওপর হামলা

প্রকাশ : ১৪ জুলাই ২০১৭, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ইউনাইটেড হাসপাতালের সহযোগী প্রতিষ্ঠান ইউনাইটেড কলেজ অব নার্সিংয়ের এক ছাত্রীর মৃত্যু নিয়ে রহস্য তৈরি হয়েছে। প্রতিষ্ঠানটির শিক্ষার্থী বলেছেন, ওই ছাত্রীকে হত্যা করা হয়েছে। আর কলেজ কর্তৃপক্ষের দাবি, আত্মহত্যা। এদিকে, গতকাল বৃহস্পতিবার সকালে হত্যার অভিযোগ তুলে বিচার দাবিতে প্রতিষ্ঠানটির সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। তবে এ সময় মালিকপক্ষের লোকজন তাদের ওপর হামলা চালায় বলে দাবি করেন তারা।

গত মঙ্গলবার রাতে ইন্টার্ন নার্স হিসেবে দায়িত্ব পালনকালে রাত সাড়ে ৩টার দিকে শারমিন সুলতানা সিকু (২৫) নামের ওই শিক্ষার্থীর মৃত্যু হয়। তার বাড়ি মানিকগঞ্জের সিংরায়। তিনি ২০১১-১২ সেশনে প্রতিষ্ঠানটির প্রথম ব্যাচের শিক্ষার্থী। সামিউল্লাহ নামের এক সহপাঠী বলেন, প্রতিষ্ঠানটিতে ভর্তির সময় কর্তৃপক্ষ বলেছিলেন, তোমরা এখানে ফ্রি পড়বা। এখানে ইন্টার্নকালে আয়ের দুই হাজার টাকা হাসপাতালকে দিতে হবে। কিন্তু পাস করার পর আমাদের বলা হয়, আট লাখ টাকা দিতে হবে।

তিনি আরো বলেন, এখানে ইন্টার্ন করতে হলে আয়ের অর্ধেক টাকা প্রতিষ্ঠানকে দিতে হয়। আমরা মানিনি। ২৬ জন শিক্ষার্থীর মধ্যে আমরা ২৫ জন বেরিয়ে এসেছি। তবে জোর করে শারমিনকে যোগদান করানো হয়। ও সেখানে মারা গেল। ও আত্মহত্যা করেনি, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

"