নিজস্ব প্রতিবেদক

  ২৪ মে, ২০১৭

বিশেষ অভিযানের ঘোষণা

রমজানে যানজটমুক্ত শহর চায় ডিএমপি

আসন্ন রমজান মাসে ঢাকা শহরকে যানজটমুক্ত রাখতে বিশেষ অভিযান পরিচালনা করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। বিশেষ অভিযানের অংশ হিসেবে থাকবে ফুটপাত, তিন শ ফুট এলাকার অবৈধ দোকানপাট উচ্ছেদ এবং ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ করা। গতকাল মঙ্গলবার ডিএমপি সদর দফতরে এ-সংক্রান্ত এক বৈঠকে এসব তথ্য জানানো হয়। এতে সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। বৈঠকে উপস্থিত পুলিশের উপকমিশনার (ডিসি) সমমর্যাদার এক কর্মকর্তা জানান, রমজানে ঢাকাকে যানজটমুক্ত রাখতে বৈঠক থেকে কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রমজান মাসে ঢাকার সব প্রবেশ ও প্রস্থান পথ যানজটমুক্ত রাখতে রাস্তায় গাড়ি থামিয়ে কোনো যাত্রী ওঠানামা করতে দেবে না ডিএমপি। সড়কে ফিটনেসবিহীন, লক্কড়-ঝক্কড় ও মেয়াদোত্তীর্ণ গাড়ি নামলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এ ছাড়াও কেউ যাতে ফুটপাতে দোকানপাট বসিয়ে চলাচল বিঘিœত করতে না পারেন, সেদিকে দৃষ্টি রাখবে ডিএমপি। বসুন্ধরা আবাসিক এলাকাসংলগ্ন তিনশ ফুট এলাকায় রাস্তার পাশে অননুমোদিত দোকানপাট উচ্ছেদ করা হবে। সূত্র জানায়, বৈঠকে ডিএমপি কমিশনার বলেন, ঢাকা শহরের বিভিন্ন রাস্তা খননের জন্য রাস্তা সংকীর্ণ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। সারা দিন অফিস করে ইফতারের আগে বাসায় ফেরার ব্যস্ততা সবারই থাকে। এজন্য রাস্তায় গাড়ির চাপ স্বাভাবিকের চেয়ে বেশি হয় বিধায় যানজটের সৃষ্টি হবে।

তিনি আরো বলেন, ডিএমপির ট্রাফিক বিভাগ অসহনীয় যানজটকে সহনীয় পর্যায়ে রেখে ইফতারের আগে নগরবাসীকে বাড়ি ফেরানোর জন্য নিরলস কাজ করবে। এরই মধ্যে ট্রাফিকের মাঠপর্যায়ের কর্মকর্তাদের এ বিষয়ে দিকনির্দেশনা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist