নিজস্ব প্রতিবেদক

  ২০ জানুয়ারি, ২০১৭

প্রতিদিনের বাণিজ্য মেলা

লিনেক্সের ফ্রিজ কিনলে টেলিভিশন ফ্রি

আমেরিকার ইলেকট্রনিকস ও হোম অ্যাপ্লায়েন্স ব্র্যান্ড লিনেক্স গত বছর বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু করে। বাংলাদেশি প্রতিষ্ঠান বেঙ্গল গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হিসেবেই এর কার্যক্রম শুরু হয়েছে। আধুনিক ডিজাইন এবং মানসম্মত পণ্যের কারণে শুরু থেকেই লিনেক্স ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করেছে। এবার প্রথম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় এসেছে লিনেক্স। মেলায় ধাতব পদার্থ দিয়ে তৈরি ব্যতিক্রমধর্মী ৪৫ নম্বর প্যাভিলিয়নটি প্রথম দেখায় ক্রেতা-দর্শনার্থীদের নজর কেড়েছে। লিনেক্সের দোতলা প্যাভিলিয়নটি সাজানো হয়েছে বাংলাদেশের তাপমাত্রার সঙ্গে সামঞ্জস্য রেখে তৈরি রেফ্রিজারেটর, ফুলএইচডি স্মার্ট এলইডি টেলিভিশন, ইকো ফ্রেন্ডলি এয়ার কন্ডিশনার, অটোমেটিক ওয়াশিং মেশিন, মাইক্রোওয়েভ ওভেন, ব্লেন্ডার, প্রেসারকুকার, রাইসকুকার, গ্যাসকুকার, রিমোট কন্ট্রোল দ্বারা চালিত ডিজিটাল ফ্যান, ইলেকট্র্রিক কেটলি, কিচেন চিমনি ও আন্তর্জাতিক মানের চুলা। এ ছাড়া মোবাইল এবং ল্যাপটপ রয়েছে প্যাভিলিয়নের দোতলায়।

লিনেক্সের সেলস ম্যানেজার বিকাশ চন্দ্র সরকার জানান, মেলায় প্রায় ৩০টি পণ্য নিয়ে এসেছে লিনেক্স। পণ্যের আধুনিকায়ন ও উচ্চমান এবং দামে সাশ্রয়ী হওয়ায় ক্রেতারা সন্তুষ্ট বলেও তিনি জানান। এর মধ্যে রেফ্রিজারেটরের ব্যাপক চাহিদা রয়েছে। তারপরই এলইডি টিভির স্থান। এরপর সবচেয়ে বেশি বিক্রির তালিকায় আছে কিচেন চিমনি। ইতোমধ্যে এশিয়ার বিভিন্ন দেশেও বেঙ্গল গ্রুপের মাধ্যমে লিনেক্স পণ্য বিপণন শুরু হয়েছে বলে জানান বিকাশ।

২০১৬-তে ভুটানের সর্ববৃহৎ ‘অথরাইজড ডিলার অ্যান্ড ডিস্ট্রিবিউটর এক্সপো’-তে অংশ নিয়েছিল লিনেক্স। সেলস ম্যানেজার বিকাশ জানান, সেখানে বিভিন্ন পণ্যের প্রায় ২০ হাজার ইউএস ডলারের তাৎক্ষণিক অর্ডার পেয়েছে তারা। পণ্যসামগ্রীর ডিজাইন ও যুক্তিসংগত মূল্য দর্শনার্থীদের মনোযোগ আকর্ষণের পাশাপাশি কেনাকাটায় উৎসাহ জুুগিয়েছে।

লিনেক্সের মোট চার ধরনের ফ্রিজ রয়েছে। টপ, বটম, ফ্রেন্স ডোর, এসবিএস। এর মধ্যে ৪৮ লিটার থেকে ৫৫০ লিটারের ফ্রিজ আছে। এ ছাড়া দুটি রঙের ১০০ লিটার থেকে ২০০ লিটার পর্যন্ত ডিপ ফ্রিজ রয়েছে। এক টন থেকে দুই টন পর্যন্ত এয়ার কন্ডিশনার, সাত কেজি ধারণক্ষমতা-সম্পন্ন ওয়াশিং মেশিন রয়েছে। প্রায় সব পণ্যেই ২৫ শতাংশ ছাড় রয়েছে বলে জানান ব্র্যান্ড প্রমোটরের দায়িত্বে থাকা রায়হান। শান্ত জানান, মেলা উপলক্ষে প্রতিটি ফ্রিজের সঙ্গে টেলিভিশন বা মাইক্রো ওভেন ফ্রি দেওয়া হচ্ছে। এর মধ্যে ৫৫০ লিটারের ফ্রিজ কিনলে ৪৩ ইঞ্চি এলইডি টেলিভিশন ফ্রি। ৫১৬ লিটার ফ্রিজের সঙ্গে ৩২ ইঞ্চি স্মার্ট টিভি ফ্রি। ২১০ লিটারের ফ্রিজে একটি মাইক্রো ওভেন ফ্রি। এভাবে প্রতিটি ফ্রিজেই উপহার রয়েছে। টেলিভিশনের মধ্যে ৩২ থেকে ৫৫ ইঞ্চি পর্যন্ত এলইডি টিভি রয়েছে। তবে সবচেয়ে বেশি কার্ভ টিভি ক্রেতা-দর্শকদের দৃষ্টি কেড়েছে।

দোতলায় লিনেক্সের ল্যাপটপ এবং মোবাইল প্রদর্শিত হচ্ছে। আটটি মডেলের মোবাইল ফোন এবং দুটি মডেলের ল্যাপটপ রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist