নিজস্ব প্রতিবেদক

  ০৭ আগস্ট, ২০২০

‘আপত্তিকর ভিডিও সরাবে টিকটক’

বাংলাদেশ থেকে আপলোড হওয়া ‘আপত্তিকর’ ভিডিও সোশ্যাল ভিডিওঅ্যাপ টিকটক কর্তৃপক্ষ সরিয়ে ফেলার আশ্বাস দিয়েছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযাগমন্ত্রী মোস্তাফা জব্বার। কয়েকটি ভিডিওর বিষয়ে আপত্তি জানানোর পর এরই মধ্যে টিকটক সেগুলো সরিয়ে ফেলেছে বলেও জানিয়েছেন তিনি।

টিকটক বন্ধের কোনো পরিকল্পনা নেই বলেও জানান টেলিযোগাযোগমন্ত্রী। মোস্তাফা জব্বার গতকাল বৃহস্পতিবার বলেন, বুধবার রাতে আপত্তিকর ভিডিও নিয়ে টিকটক কর্তৃপক্ষের সঙ্গে কথা হওয়ার পর তারা আশ্বাস দিয়েছেন বাংলাদেশ থেকে আপলোড হওয়া আপত্তিকর ভিডিওগুলো তারা রিভিউ করে সরিয়ে ফেলবে।

গত বছর টিকটক ও অনলাইন গেম প্লেয়ারআননোনস ব্যাটলগ্রাউন্ড (পিইউবিজি) বন্ধ করে দেওয়া হয়েছিল জানিয়ে মোস্তাফা জব্বার বলেন, সেবার বন্ধ করে দেওয়ার পর খুলে দেওয়া হয়েছিল কয়েক দিন পর। আমাদের যে প্রযুক্তি রয়েছে তাতে যেকোনো অ্যাপ বা ওয়েবসাইট কিছুক্ষণের মধ্যেই বন্ধ করে দিতে পারি।

সে সময় টিকটক কর্তৃপক্ষ আশ্বাস দিয়েছিল, তারা আপত্তিকর ভিডিও মনিটর করবে। তবে সে কথা তারা রাখেনি। তবে কথা না রাখলেও এবার টিকটক বন্ধ করার পরিকল্পনা নেই জানিয়ে মন্ত্রী বলেন, প্রতিটা বিষয়ের ভালো ও খারাপ দিক আছে। সমস্যা হচ্ছে ভালো দিকগুলো আমরা নিচ্ছি না। মাথাটা কেটে না ফেলে মাথাব্যথা কিভাবে ঠিক করা যায় সে প্রক্রিয়ায় যেতে চাই। নিয়ম মেনে চলে টিকটকে মজা করে হাসিখুশি থাকলে তো কোনো সমস্যা নেই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close