নিজস্ব প্রতিবেদক

  ১৫ জুলাই, ২০২০

করোনা শনাক্তে যুক্ত হলো আরো ২ ল্যাব

করোনাভাইরাসের নমুনা পরীক্ষার জন্য নতুন আরো দুটি ল্যাব যুক্ত হয়েছে। এর মধ্যে একটি সরকারি এবং একটি বেসরকারি। এ নিয়ে করোনা পরীক্ষার জন্য মোট ল্যাবের সংখ্যা দাঁড়াল ৭৯টিতে। গতকাল মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, নতুন যুক্ত হওয়া দুটি ল্যাবের মধ্যে একটি ঢাকার সরকারি কর্মচারী হাসপাতাল এবং অন্যটি অথেনটিক ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন লিমিটেড। নাসিমা সুলতানা আরো জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটির সংক্রমণে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২ হাজার ৪২৪ জনে। এছাড়া একই সময়ে নতুন করে ৩ হাজার ১৬৩ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে মোট ১ লাখ ৯০ হাজার ৫৭ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হলেন।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারিতে পরিণত হয়েছে। বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হয় গত ৮ মার্চ। সেদিন তিনজন আক্রান্ত শনাক্ত হওয়ার কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এরপর মার্চ মাস শেষে ৫০ জনের মতো শনাক্তের কথা জানা গেলেও এ মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে আক্রান্তের হার বাড়ে খুব দ্রুত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close