রাজশাহী ব্যুরো

  ৩০ জুন, ২০২০

রাজশাহীতে এক দিনেই ২৬৮ ব্যক্তির করোনা শনাক্ত

রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৬৮ জন করোনা (কোভিড-১৯) রোগী শনাক্ত হয়েছে। একই সময় মারা গেছে আরো একজন। এ ছাড়া করোনাভাইরাসে আক্রান্ত ১১২ জন রোগী সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছে। এ পর্যন্ত বিভাগের আট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ২৫৮ জন। মারা গেছে ৭৩ জন এবং সুস্থ হয়েছে ১ হাজার ৪৫ জন। এ তথ্য নিশ্চিত করে সোমবার এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৫৮ জন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নওগাঁয় ৬৭ জন, জয়পুরহাটে ৪২, বগুড়ায় ৬৯, সিরাজগঞ্জে ১৪ ও পাবনায় ১৬ জন। তবে বিভাগের অপর জেলা নাটোরে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগী শনাক্ত হয়নি বলে তিনি জানান।

ডা. গোপেন্দ্রনাথ আরো জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত ৫ হাজার ২৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে সর্বোচ্চ বগুড়ায় ২ হাজার ৭৮২ জন। এ ছাড়াও রাজশাহীতে ৫৭১ জন, চাঁপাইনবাবগঞ্জে ১০১, নওগাঁয় ৪৫১, নাটোরে ১৫৮, জয়পুরহাটে ৩৬৬, সিরাজগঞ্জে ৩৮৩ ও পাবনায় ৪৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি বলেন, এ পর্যন্ত বিভাগের আট জেলার মধ্যে ৬ জেলায় মৃতের সংখ্যা ৭৩ জন। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছে নওগাঁয় একজন। করোনাভাইরাসে এখন পর্যন্ত রাজশাহীতে সাতজন, নওগাঁয় ছয়, নাটোরে এক, বগুড়ায় ৪৮, সিরাজগঞ্জে এক ও পাবনায় আটজনের মৃত্যু হয়েছে। এখনো জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে কোনো করোনা আক্রান্ত রোগী মারা যায়নি।

আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছে আরো ১১২ জন। এ নিয়ে বিভাগে সুস্থ হয়েছে ১ হাজার ৪৫ জন করোনা আক্রান্ত রোগী। এরমধ্যে রাজশাহীর ৬৮, চাঁপাইনবাবগঞ্জে ৬১, নওগাঁয় ২১৪, নাটোরে ৫৫, জয়পুরহাট ১৩৭, বগুড়ায় ৪৪৩, সিরাজগঞ্জ ১৮ ও পাবনায় ৪৯ জন।

ডা. গোপেন্দ্রনাথ আরো বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মানুষের সচেতনতার কোনো বিকল্প নেই। অতি জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। জরুরি প্রয়োজনে বের হলে মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মানতে হবে। তবেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব বলে মনে করেন এই স্বাস্থ্য কর্মকর্তা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close