নিজস্ব প্রতিবেদক

  ০৮ জুন, ২০২০

ডিএনসিসির চিরুনি অভিযান

দ্বিতীয় দিনে ২১৬ বাড়িতে এডিসের লার্ভা

ডিএনসিসির চিরুনি অভিযানের দ্বিতীয় দিনে ২১৬ বাড়িতে এডিসের লার্ভা ডিএনসিসির চিরুনি অভিযানের দ্বিতীয় দিনে ২১৬ বাড়িতে এডিসের লার্ভা

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে গত শনিবার থেকে চলমান ১০ দিনব্যাপী বিশেষ পরিচ্ছন্নতা অভিযানের দ্বিতীয় দিন ছিল গতকাল রোববার। এদিনও সকাল ১০টা থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সব ওয়ার্ডে (৫৪টি) একযোগে বিশেষ এই পরিচ্ছন্নতা অভিযান (চিরুনি অভিযান) পরিচালিত হয়েছে।

অভিযানের দ্বিতীয় দিনে ৫৪টি ওয়ার্ডে মোট ১৩ হাজার ৯৭৮টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে ২১৬টি বাড়িতে এডিস মশার লার্ভা পায় ডিএনসিসির টিম। এছাড়া ১০ হাজার ১২১টি বাড়ি/স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ অর্থাৎ বিভিন্ন স্থানে তিন দিনের বেশি জমা পানি পাওয়া যায়। এসব স্থানে ডিএনসিসির পরিচ্ছন্নতাকর্মীরা পরিষ্কার করেন এবং মশক নিধন কর্মীরা মশার কীটনাশক প্রয়োগ করেন।

চিরুনি অভিযান পরিচালনার উদ্দেশে প্রতিটি ওয়ার্ডকে ১০টি সেক্টরে ভাগ করা হয়েছে। আবার প্রতিটি সেক্টরকে ১০টি সাবসেক্টরে ভাগ করা হয়। প্রতিদিন প্রতিটি ওয়ার্ডের ১টি সেক্টরে অর্থাৎ ১০টি সাবসেক্টরে চিরুনি অভিযান পরিচালনা করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close