নিজস্ব প্রতিবেদক

  ২৩ মার্চ, ২০২০

এপ্রিলে ভয়াবহ রূপ নিতে পারে করোনা : সাঈদ খোকন

আগামী এপ্রিল মাসের শুরু থেকে দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করতে পারে বলে সতর্ক করে দিয়েছেন ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। দেশি-বিদেশি বিশেষজ্ঞদের সঙ্গে সার্বিক করোনা পরিস্থিতি নিয়ে কথা বলার পর তিনি এমনটাই মনে করছেন। গতকাল রোববার দুপুরে নগর ভবনস্থ ব্যাংক ফ্লোরের সভাকক্ষে সিটি করপোরেশন এলাকায় করোনাভাইরাস প্রতিরোধ এবং মোকাবিলার লক্ষ্যে গঠিত কমিটির জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র সাঈদ খোকন বলেন, প্রবাসীরা অবাধে ঘোরাফেরা করায় করোনা ছড়িয়ে দেওয়ায় ব্যাপক প্রাণহানি ঘটার আশঙ্কা তৈরি হয়েছে। প্রবাসীদের দেশে অবাধ বিচরণের সুযোগ দেওয়া ছিল মারাত্মক ভুল। সিটি করপোরেশন এলাকায় করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবিলার লক্ষ্যে গঠিত কমিটি রিভিউ করে শক্তিশালী কমিটি গঠন করা দরকার বলে মত দেন তিনি।

মেয়র সাঈদ খোকন আরো বলেন, রোগটি যেন আর ছড়িয়ে পড়তে না পারে সেজন্য আক্রান্তদের নজরদারিতে রেখে গোয়েন্দা সংস্থাগুলো কার্যকর ভূমিকা পালন করতে পারে। রোগীরা যেন চিকিৎসাসেবা পান এবং করোনা আক্রান্ত রোগীদের ছোঁয়ায় অন্যরা যেন সংক্রমিত না হন সেদিকে সতর্ক দৃষ্টি রাখার বিষয়ে হাসপাতালের পরিচালকদের সঙ্গে বিভিন্ন দফতর ও সংস্থার প্রতিনিধিদের এখনই বসা উচিত বলেও তিনি অভিমত ব্যক্ত করেন।

সভায় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরীফ আহমেদ, ঢাকার উপ-সিভিল সার্জন, জেলা প্রশাসনের প্রতিনিধি, পুলিশ প্রশাসনের প্রতিনিধি, সমাজসেবা অধিদফতরের প্রতিনিধি এবং করপোরেশনের বিভিন্ন অঞ্চলের নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close