শেকৃবি প্রতিনিধি

  ২৯ ফেব্রুয়ারি, ২০২০

শেকৃবি কেন্দ্রীয় মসজিদ

নির্ধারিত সময়ের ২ বছর পরও শেষ হয়নি কাজ

মেয়াদ শেষ হওয়ার দুই বছরেও শেষ হয়নি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) কেন্দ্রীয় মসজিদের নির্মাণকাজ। ২০১৮ সালের ২২ মে শেষ হওয়ার কথা ছিল। এখন পর্যন্ত প্রথম ধাপের কাজই শেষ হয়নি। ঠিকাদারি প্রতিষ্ঠান নানা অজুহাত দেখিয়ে প্রকল্পের প্রথম ধাপের মেয়াদ ২০২০ সাল পর্যন্ত বর্ধিত করেছে। এদিকে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও ঠিকাদার পরস্পরকে দুষছে। শিক্ষক-শিক্ষার্থীরা বলছেন, এভাবে তারা নিজেদের দায় এড়াতে চাইছেন। অবকাঠামো সংস্কারকাজের দীর্ঘসূত্রতায় তাদের মধ্যে প্রচন্ড ক্ষোভ বিরাজ করছে।

বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল শাখা থেকে প্রাপ্ত সূত্রানুযায়ী, তিন তলা শেকৃবি কেন্দ্রীয় মসজিদ স্থাপনের জন্য ১২ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়। প্রাথমিকভাবে নিচতলা নির্মাণের জন্য প্রায় পৌনে ৫ কোটি টাকার বরাদ্দ ও এক বছর সময়সীমা বেঁধে দেওয়া হয়। সে অনুযায়ী ২০১৮ সালের ২২ মে মসজিদের নির্মাণকাজ শেষ হওয়ার কথা ছিল।

এ বিষয়ে বিশ^বিদ্যালয়ের চিফ ইঞ্জিনিয়ার আজিজুর রহমান বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠান জাফর বিল্ডারস লিমিটেড অবহেলার কারণে মসজিদের নির্মাণকাজ শেষ হচ্ছে না। আমরা বারবার চিঠি দিয়েছি, কিন্তু তারা রেসপন্স করছে না।

এ বিষয়ে জানতে চাইলে ঠিকাদারি প্রতিষ্ঠান জাফর বিল্ডারস লিমিটেডের ডিরেক্টর মো. আমজাদ হোসেন বলেন, এসব অভিযোগ ভিক্তিহীন। রমজান মাস এবং পানির সমস্যার কারণে কাজ শুরু করতে নির্ধারিত সময়ের চেয়ে চার মাস দেরি হয়েছে। সেখানে একটি পুরাতন মসজিদের ভবন ছি;ল যা ভাঙতে বিশ^বিদ্যালয় প্রশাসন ছয় থেকে সাত মাস দেরি করে। এ ছাড়াও মনোগ্রামে উল্লিখিত দেশি ইটের বদলে সিরামিকের ইট ব্যবহারের সিদ্ধান্ত নিতেও প্রশাসন দেরি করেছে। সব মিলিয়ে কাজটি শেষ হতে বিলম্ব হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close