নিজস্ব প্রতিবেদক

  ২৯ ফেব্রুয়ারি, ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকবান্ধব নেত্রী

-খালিদ মাহমুদ চৌধুরী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, গণমাধ্যম একটি শিল্প। এ শিল্পের উন্নয়নে প্রধানমন্ত্রীর ভূমিকা অপরিসীম উল্লেখ করে তিনি বলেন, এর আগে কোনো সরকার গণমাধ্যমের উন্নয়নে শেখ হাসিনার সরকারের মতো ভূমিকা পালন করেনি। সাংবাদিকদের কল্যাণে তিনি অনেক ফান্ড গঠন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি সাংবাদিকবান্ধব নেত্রী হিসেবে অভিহিত করেন।

প্রতিমন্ত্রী গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি) আয়োজিত ডিএসইসির সদস্যদের কৃতী সন্তানদের মেধাবৃত্তি ২০১৯ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, গণমাধ্যম প্রশ্নবিদ্ধ হয়ে যায়Ñ এমন সংবাদ পরিবেশন করবেন না। সব সময় সত্যের সন্ধানে সত্যের সঙ্গে থাকবেন। দেশবাসী সমস্যায় পড়ে যায়Ñ এমন নেতিবাচক সংবাদ পরিবেশন থেকে বিরত থাকতে সাংবাদিকদের প্রতি তিনি আহ্বান জানান। প্রতিমন্ত্রী বলেন, পর্দার আড়ালে থেকে সাব-এডিটররা সংবাদ পরিবেশনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। তাদের কাজ অজানা থেকে যায়। তিনি বলেন, কোনো দল বা ব্যক্তি নয়, দেশের জন্য দেশপ্রেম নিয়ে কাজ করবেন। দেশের প্রশ্নে অগ্রাধিকার দিয়ে কাজ করবেন। ডিএসইসির সভাপতি জাকির হোসেন ইমনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও যুগান্তর পত্রিকার সম্পাদক সাইফুল আলম, জাতীয় প্রেস ক্লাবের সহসভাপতি ও বাংলাদেশের খবর পত্রিকার সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, ডিএসইসির সাধারণ সম্পাদক মুক্তাদির অনিক প্রমুখ। প্রতিমন্ত্রী পরে সদস্যদের ৩০ জন কৃতী সন্তানের হাতে ক্রেস্ট তুলে দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close