নিজস্ব প্রতিবেদক

  ২৮ ফেব্রুয়ারি, ২০২০

ডিএনসিসির উচ্ছেদ অভিযান

অবৈধ স্থাপনা অপসারণ, দণ্ড

রাজধানীর উত্তরা, কারওয়ান বাজার ও গুলশানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালতের পরিচালনায় অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং ফুটপাতে মালামাল রাখার কারণে জরিমানা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত অভিযান চলে।

ডিএনসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-১) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-৫) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট রোসলিনা পারভীন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট জিনাত জিন্নাত উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-১) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন উত্তরা সেক্টর ৪, ৬,৭, ৯-এ ফুটপাত দখল করে নির্মাণ সামগ্রী রাখা ও বায়ুদূষণ করায় তিনটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া নন্দন ডেভেলপার ফুটপাত দখল করে দীর্ঘদিন রড ও মিকচার মেশিন রাখায় তা প্রকাশ্য নিলামে ১ লাখ ২২ হাজার টাকায় বিক্রি করা হয়। এছাড়া সেক্টর-৬ এ দুটি অবৈধ গেট অপসারণ করা হয়।

আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-৫) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ হোসেন কারওয়ান বাজারে উচ্ছেদ ও মোবাইল কোর্ট পরিচালনা করেন। সেখানে মুরগিপট্টির সামনের ফুটপাতে খাবার হোটেলের মালামাল রাখা, মুরগি রাখা, জবাই করা ইত্যাদি কারণে ৩৩টি দোকান থেকে ১ লাখ ৬৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এরপর ইটিভি ভবনের পেছনের গলি হতে প্রায় ৬৫টি ভাসমান দোকান অপসারণ করা হয়।

রোসলিনা পারভীনের পরিচালনায় গুলশান-১ ও ২ এলাকায় রাস্তা ও ফুটপাত দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনা, দোকান উচ্ছেদ অভিযানের মাধ্যমে অপসারণ করা হয় এবং লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনা করার অপরাধে একটি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ইংরেজি সাইনবোর্ড ও বিলবোর্ড, অপসারণ করা হয় এবং বাংলা ভাষায় সাইনবোর্ড, বিলবোর্ড দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close