জবি প্রতিনিধি

  ২০ ফেব্রুয়ারি, ২০২০

জবিতে ‘বাঁধনের’ কার্যক্রম স্থগিত

‘বাঁধন’ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইউনিটের সব কার্যক্রম স্থগিত করেছে কেন্দ্রীয় কমিটি। কেন্দ্রীয় কমিটির নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সংগঠনের জবি ইউনিট কোনো ধরনের কার্যক্রম পরিচালনা করতে পারবে না।

গতকাল কেন্দ্রীয় কমিটির সভাপতি হুসাইন মোহাম্মদ সিদ্দিকিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, অনিবার্যকারণবশত বাঁধন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইউনিটের সব কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আগামী সাত দিনের মধ্যে বাঁধন ইউনিটের সব আর্থিক ও দাফতরিক হিসাব কেন্দ্রীয় কমিটির কাছে হস্তান্তর করার নির্দেশ দেওয়া হলো।

জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাঁধন ইউনিটের ২০২০ কমিটি গঠনের প্রক্রিয়ায় উপদেষ্টাদের হস্তক্ষেপে ক্ষমতার অপব্যবহার করা হয়। বিশেষ করে ছাত্র উপদেষ্টা মকবুল হাসান সোহান, আমিনুল হক রবিন ও আক্তারুজ্জামান আতিকের বিরুদ্ধে সরাসরি অনিয়মের সঙ্গে জড়িত থাকার অভিযোগ উঠেছে। ২০২০ কমিটি গঠনে স্বজনপ্রীতি, দক্ষ কর্মীদের মূল্যায়ন না করা ও ক্ষমতার অপব্যবহারসহ নানা অভিযোগ সেন্ট্রাল ও জোনকেও জানানো হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close