গাজীপুর প্রতিনিধি

  ২৮ জানুয়ারি, ২০২০

বারিতে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার কৃষিমন্ত্রী কৃষিবিদ ড. মো. আবদুর রাজ্জাক প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ম্যুরালের উদ্বোধন করেন।

ম্যুরাল উদ্বোধন উপলক্ষে সচিবালয়ের কৃষি মন্ত্রণালয়ের সভাকক্ষ এবং বারির মূল কার্যালয় চত্বরে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভিডিও কনফারেন্সের মাধ্যমে কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামান এবং বারির মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ অনুষ্ঠান সঞ্চলনা করেন।

উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম, গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রীনা পারভিন, বারির প্রতিষ্ঠাতা পরিচালক ও ইমেরিটাস সায়েন্টিস্ট ড. কাজী এম বদরুদ্দোজা, কৃষি সম্প্রসারণ অধিদফতরের প্রাক্তন মহাপরিচালক ও কৃষি মন্ত্রণালয়ের এপিএ এক্সপার্ট-পুলের সদস্য মো. হামিদুর রহমান, বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বিনা) মহাপরিচালক ড. বীরেশ কুমার গোস্বামী।

বারির প্রটোকল অফিসার আল আমিন জানান, বঙ্গবন্ধুর স্মৃতিকে মানসপটে চির অমøান করে রাখার জন্য ‘মুজিববর্ষ ২০২০’-কে সামনে রেখে গত বছরই বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ম্যুরাল স্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close