রাজশাহী ব্যুরো

  ২৮ জানুয়ারি, ২০২০

জমে উঠছে আইইবি রাজশাহীর নির্বাচন

প্রকৌশল পেশাজীবীদের জাতীয় সংগঠন ‘ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ-আইইবি’র রাজশাহী কেন্দ্রের ভোটগ্রহণ (নির্বাচন) আগামী ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। রাজশাহী কেন্দ্রের অধীনে রাজশাহীসহ পাবনা, সিরাজগঞ্জ, বাঘাবাড়ি, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জ উপকেন্দ্রের গ্র্যাজুয়েট ইঞ্জিনিয়াররা আসন্ন নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এ নির্বাচনকে ঘিরে প্রচার-প্রচারণায় প্রার্থীদের দৌড়ঝাঁপ এখন তুঙ্গে। এ নির্বাচনে নিজকে জাহির করতে ক্ষমতাসীন দলের নেতাদের দৃষ্টি আকর্ষণে বিভিন্ন কৌশলী হয়েছেন প্রার্থীরা।

জানা গেছে, আসন্ন নির্বাচনে রাজশাহী কেন্দ্র থেকে সম্মানী সম্পাদক পদে প্রতিযোগিতা করছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) উপপরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) ও অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মুফতি মাহমুদ রনি। এ নির্বাচনকে সামনে রেখে মুফতি মাহমুদ রনির নেতৃত্বে নির্বাচনের অন্য প্রার্থীদের নিয়ে গত শনিবার বিকেলে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামান হেনার মাজার জিয়ারত করেছেন। এ সময় তারা কামারুজ্জামান হেনার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয় প্রার্থনা করেন। পরে তারা রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে দোয়া প্রার্থনা করেন।

এ সময় অন্যদের মধ্যে আসন্ন নির্বাচনে ভাইস চেয়ারম্যান (এডমিন) প্রার্থী ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মীর্জা মোহতাসীম বিল্লাহ, রুয়েটের ছাত্রকল্যাণ উপদেষ্টা প্রফেসর ড. রবিউল আওয়াল, রুয়েটের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. মিয়া মো. জগলুল সাদাত, পুরকৌশল বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. কামরুজ্জামান রিপন, তড়িৎ কৌশল বিভাগের বিভাগীয় প্রধান ও পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মো. ফারুক হোসেন, মেকাট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. স্বজল কুমার দাস, কেমিক্যাল অ্যান্ড ফুড প্রসেসিং ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. নুরুর রহমান, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের সহকারী অধ্যাপক ও উপ-ছাত্রকল্যাণ পরিচালক প্রকৌশলী মামুনুর রশিদ, উপপরিচালক (ছাত্রকল্যাণ) ও সিইসি বিভাগের সহকারী অধ্যাপক আবু সাঈদ, ইলেকট্রনিক অ্যান্ড টেলিকমুনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক শ্যাম দত্ত, প্রকৌশলী হারুন অর রশিদ, প্রকৌশল বীমলেন্দু শেখর সরকার, তড়িৎ কৌশল বিভাগের প্রভাষক মো. তারেক হোসেন, জিসিই বিভাগের প্রভাষক অংকন সেন, বিটিসিএল রাজশাহীর ম্যানেজার সাদিকুর রহমান মাবুদ, রুয়েট ছাত্রলীগের সাবেক সভাপকি প্রকৌশলী রাইসুল ইসলাম রোজ, বর্তমান সভাপতি নাঈম রহমান নিবির প্রমুখ উপস্থিত ছিলেন।

নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে ইঞ্জিনিয়ার মুফতি মাহমুদ রনি বলেন, ‘আমি সব সময় প্রকৌশল সমাজের জন্য কিছু একটা করতে চাই। তারই ধারাবাহিকতায় আসন্ন আইইবি রাজশাহী কেন্দ্রের আসন্ন ভোটে সম্মানী সম্পাদক পদে প্রার্থী হয়েছি। নির্বাচিত হলে ‘আইইবি’কে ডিজিটালাইজ্ড করার উদ্যোগ গ্রহণ করব। সেই সঙ্গে আমি প্রকৌশল সমাজের উন্নয়নের জন্য নিজেকে বিলিয়ে দিতে চাই।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close