গাজীপুর প্রতিনিধি

  ২৩ জানুয়ারি, ২০২০

কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবদের বারি পরিদর্শন

কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কমলারঞ্জন দাস (গবেষণা অণুবিভাগ) এবং বলাইকৃষ্ণ হাজরা (গবেষণা অধিশাখা) গতকাল বুধবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেছেন। এ সময় তারা ইনস্টিটিউটের উদ্যানতত্ত্ব, তৈলবীজ, ডাল, মসলা ও অন্যান্য গবেষণা মাঠ এবং উদ্ভিদ রোগতত্ত্ব, কীটতত্ত্ব, মৃত্তিকা বিজ্ঞান গবেষণাগার পরিদর্শন করেন।

সকালে তারা বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে পৌঁছালে তাদের স্বাগত জানান ইনস্টিটিউটের মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ। এরপর গবেষণা মাঠ, গবেষণাগারগুলো পরিদর্শন শেষে অতিথিরা মহাপরিচালকের সভাকক্ষে ইনস্টিটিউটের ঊর্ধ্বতন বিজ্ঞানীদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন। এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বারির পরিচালক (গবেষণা) ড. মো. আবদুল ওহাব, পরিচালক (সেবা ও সরবরাহ) মো. হাবিবুর রহমান শেখ, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. মিয়ারুদ্দীন, পরিচালক (উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র) ড. আবেদা খাতুন, পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) মোসা. দিলআফরোজা খানম, পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র) ড. এস এম শরিফুজ্জামান প্রমুখ।

এ সময় মাল্টিমিডিয়া প্রদর্শনের মাধ্যমে ইনস্টিটিউটের বিভিন্ন প্রকল্পের কার্যক্রম, অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন বারির পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. মো. নাজিরুল ইসলাম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close