চট্টগ্রাম ব্যুরো

  ১৯ জানুয়ারি, ২০২০

আলোকিত মানুষই গড়তে পারে আলোকিত সমাজ : চবি উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের ৫০ বছর পূর্তি ‘সুবর্ণজয়ন্তী’ উৎসব গতকাল শনিবার অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, সংবর্ধনা, স্মৃতিচারণা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। সুবর্ণজয়ন্তী বক্তা হিসেবে বক্তব্য দেন চবি ছাত্রছাত্রী পরামর্শ ও নির্দেশনা কেন্দ্রের পরিচালক প্রফেসর সিরাজ-উদ-দৌল্লাহ এবং বিশেষ অতিথির বক্তব্য দেন চবি প্রক্টর প্রফেসর এস এম মনিরুল হাসান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সুবর্ণজয়ন্তী উদ্যাপন কমিটির সদস্যসচিব রাশেদ বিন আমিন চৌধুরী।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, আলোকিত মানুষই গড়ে তুলতে পারে একটি আলোকিত সমাজ, জাতি তথা রাষ্ট্র। মানুষকে সত্যিকারের আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার প্রধান ও প্রথম প্রাতিষ্ঠানিক ধাপ হচ্ছে বিদ্যালয়। উত্তর চট্টগ্রামের প্রাচীনতম এ শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠালগ্ন থেকে সগৌরবে নিরবচ্ছিন্নভাবে আলোকিত মানবসম্পদ উৎপাদনের কাজটি করে চলেছে। এই উৎসব প্রাক্তন ও নবীনদের এক মহামিলন উৎসব। উপাচার্য এই শিক্ষাপ্রতিষ্ঠানের প্রাক্তন, বর্তমান শিক্ষকসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, তাদের অক্লান্ত পরিশ্রম এবং সততা, সাহসিকতা ও আন্তরিকতায় এই শিক্ষাপ্রতিষ্ঠান একটি স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠানে পরিচিতি লাভ করেছে। এই গৌরবোজ্জ্বল ধারা অব্যাহত রেখে শিক্ষার্থীদের দেশপ্রেমিক-সুনাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষক-অভিভাবকদের দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানান উপাচার্য।

সুবর্ণজয়ন্তী উৎসব কমিটির আহ্বায়ক ওই স্কুল অ্যান্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থী, চিকিৎসক ডা. প্রীতিশ বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন চবি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ জসীম উদ্দিন, ওই স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শামসাদ বেগম চৌধুরী, মাধ্যমিক শাখার শিক্ষক মো. গোলাম মোস্তফা সরকার, স্কুলের প্রাক্তন শিক্ষার্থী ডিআইজি (এডমিন), ফিন্যান্স অ্যান্ড টেলিকমিউনিকেশন মোরশেদুল আনোয়ার খান, যুগ্মসচিব শেখ মোমেনা মণি, সাবেক শিক্ষার্থী ডা. ইশরাত জাহান, পুস্পল কান্তি পালিতসহ শিক্ষার্থী ও তাদের পরিবার, বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close