reporterঅনলাইন ডেস্ক
  ২৬ ডিসেম্বর, ২০১৯

তাইওয়ানিজ প্রতিষ্ঠানের সঙ্গে বেপজার চুক্তি

বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) তাইওয়ানের প্রসিদ্ধ গোল্ডেন চ্যাং গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান মেসার্স গোল্ডেন চ্যাং সুজ (বিডি) লিমিটেডের সঙ্গে ৫১ দশমিক ৮২ মিলিয়ন মার্কিন ডলারের বিনিয়োগ চুক্তি স্বাক্ষর করেছে। এই প্রতিষ্ঠানটি সেফটি জুতা, ক্যাজুয়াল জুতা এবং সব ধরনের জুতা তৈরির জন্য কুমিল্লা ইপিজেডে একটি কারখানা স্থাপন করবে।

সম্পূর্ণ বিদেশি মালিকানাধীন এই শিল্প প্রতিষ্ঠান বিশ^খ্যাত ক্যাটারপিলার, টিম্বারল্যান্ড ও ড. মার্টিন্স ব্র্যান্ডের জন্য বছরে ৩৫ লাখ জোড়া জুতা তৈরি করবে। গোল্ডেন চ্যাং সুজে ৬ হাজার ১৭১ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) জিল্লুর রহমান এনডিসি এবং মেসার্স গোল্ডেন চ্যাং সুজ (বিডি) লিমিটেডের মহাব্যবস্থাপক কুওতিং উ মঙ্গলবার বেপজা কমপ্লেক্সে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম, বিপি, এসপিপি, এনডিসি, পিএসসি চুক্তি সই অনুষ্ঠান প্রত্যক্ষ করেন।

অন্যদের মধ্যে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) মো. মিজানুর রহমান, সচিব মো. নবীরুল ইসলাম, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিনতে আলমগীর, মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন এ সময় উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close